আগামীকাল দেশে আসবেন শিরোপা জয়ী টাইগ্রেসরা

প্রকাশিতঃ 8:35 pm | September 26, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

গত ৮ সেপ্টেম্বর দেশ ছাড়ার আগে নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনই থাকবে তাদের প্রধান লক্ষ্য। অধিনায়ক নিজের দেওয়া সেই প্রতিশ্রুতি রাখতে পেরেছেন। বাংলাদেশেকে নিয়ে গেছেন ২০২৩ সালের আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে।

ফাইনালের আগেই সেমি-ফাইনাল জয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয় টাইগ্রেসদের। এরপর রোববার ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টানা বিশ্বকাপ বাছাইপর্বের হ্যাটট্রিক শিরোপা অর্জন করে বাংলার মেয়েরা।

সেই সাফল্যের রেশ ধরে ট্রফি নিয়ে এবার দেশে ফিরছে টাইগ্রেসরা। বিসিবি থেকে বলা হয়েছে, ‘আবুধাবিতে গতকাল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ট্রফি জয়ী বাংলাদেশ মহিলা দলের আগমন বিলম্বিত হয়েছে। আগামীকাল (মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।’

এর আগে সেমি-ফাইনাল ম্যাচ জয়ের পর অধিনায়ক জ্যোতি বলেছিলেন, ‘আমরা এখানে এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করতে এবং আমরা তা পেরেছি। এত বছর ধরে আমরা একসঙ্গে খেলছি, এখন সময় হয়েছে গোটা বিশ্বকে দেখিয়ে দেওয়ার যে আমরা কতটা ভালো, দল হিসেবে কতটা উন্নতি করেছি।’

পুরো টুর্নামেন্টে দলের সতীর্থদের ভূয়সী প্রশংসা করেন অধিনায়ক জ্যোতি। তিনি বলেন, ‘পুরো টুর্নামেন্টে মেয়েরা যেভাবে খেলেছে সেটা অসাধারণ।’ আপাতত আমিরাত মিশন শেষ নারী দলের, তাই ফিরতে হচ্ছে ঢাকায়। মঙ্গলবার সকালে ট্রফি নিয়েই হাসিমুখে দেশে আসছেন মেয়েরা। কিছুদিন আগে সাফ ফুটবলের শিরোপা জিতে নেপাল থেকে ফিরেছিল মেয়েরা। এবার আমিরাত থেকে আসছেন টাইগ্রেসরা।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email