শোক প্রস্তাব ও শেখ কামাল যুব গেমসের কমিটি বিওএ’র চতুর্থ সভায়

প্রকাশিতঃ 8:10 pm | September 19, 2022

কালের আলো ডেস্ক:

কার্যনির্বাহী কমিটির চতুর্থ সভা করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

সভায় গত ৯ জুন থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত যে সকল বরেণ্য ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ এবং বর্ষীয়ান ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন তাদের সম্মানে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রস্তাব গৃহীত হয়। যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে অনুষ্ঠিত ২২তম কমনওয়েলথ গেমস’র সেফ দ্য মিশন, বিওএ সদস্য আব্দুর রকিব মন্টু এবং তুর্কিয়ের কনিয়া শহরে অনুষ্ঠিত ৫ম ইসলামিক সলিডারিটি গেমসের সেফ দ্য মিশন ও বিওএ সদস্য ড. সিরাজ উদ্দীন মোঃ আলমগীর সভায় প্রতিবেদন উপস্থাপন করেন। এ সময় সেফ দ্য মিশনদ্বয়ের সুপারিশসমূহ বাস্তবায়নের নিমিত্তে সর্বোচ্চ সমন্বয়ের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

আসন্ন এশিয়ান গেমসটি আয়োজক কর্তৃপক্ষ চলতি বছরের ১০-২৫ সেপ্টেম্বর এর পরিবর্তে আগামী ২৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে একই বছরের ৮ অক্টোবর আয়োজনের তারিখ অবহিত করা হয়। একই সঙ্গে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস আয়োজন উপলক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপিকে উপদেষ্টা, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ-কে নির্বাহী চেয়ারম্যান ও সৈয়দ শাহেদ রেজা-কে ভাইস চেয়ারম্যান করে ২১ সদস্যের একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়।

সভায় ৫ম ইসলামিক সলিডারিটি গেমসে আরচ্যারী দলের রৌপ্য ও ব্রোঞ্জ পদকপ্রাপ্ত খেলোয়াড় এবং ২২তম কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসে কোয়ার্টার ফাইনালে উন্নীত পুরুষ দলকে বিওএ এর সভাপতি আর্থিক পুরস্কার ও ক্রেস্ট প্রদান করেন। এছাড়াও আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অলিম্পিক ও ইয়ুথ অলিম্পিকে যোগ্যতা অর্জন করলে বিওএ হতে আর্থিক পুরস্কার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email