আমার ব্যাপারে এত কৃপণতা কেন আপনাদের : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 7:51 pm | September 14, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশে যে পরিবর্তন এনেছি, যে উন্নয়ন করেছি, তার সম্পর্কে কিছু বলুন। টকশোতে শুধু টক কথা বললে হয় না, টকের সাথে একটু মিষ্টি দিতে হয়, না হলে সেটার স্বাদ থাকে না। প্রধানমন্ত্রী রসিকতা করে বলেন, আমার ব্যাপারে এত কৃপণতা কেন আপনাদের? প্রধানমন্ত্রী অবশ্য এর পরপরই বলেন যে, আমি প্রশংসা চাই না। আমি কাজ করছি মানুষের জন্য।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে সাম্প্রতিক ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

আরও পড়ুন: ভারত থেকে শূন্য হাতে আসেননি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, আপনারা কি ওয়ান-ইলেভেনের কথা ভুলে গেছেন? পঁচাত্তরের ১৫ আগস্টের পর বাংলাদেশের যে রাজনৈতিক অবস্থা সে সম্পর্কেও প্রধানমন্ত্রী বক্তব্য তুলে ধরেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন যে, পঁচাত্তরের পর দেশে কারফিউ ছিল সব সময়। সন্ধ্যা নামলে কারফিউ হতো। এই সময়ে কোন মানুষ তার মৌলিক অধিকার পেত না। এমনকি সাধারণ মানুষের কোন ধরনের কথা বলারও অধিকার ছিল না। সেখান থেকে কি অবস্থার পরিবর্তন হয়েছে সেটি স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী নিজে হেসেছেন, হাসিয়েছেনও

আগামী নির্বাচন সম্পর্কে তিনি বলেন যে, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কোন দল আসল কি আসল না সেটা বিষয় নয়, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হবে। প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন যে, এখন আপনারা সব টকশোতে সরকারের ব্যাপক সমালোচনা করছেন এবং সমালোচনা করার পর আপনারা বলছেন যে, কথা বলার অধিকার নেই। প্রধানমন্ত্রী বলেন যে, যারাই অন্যায় করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমনি আমার দলের কেউ যদি অন্যায় করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে- এ ব্যাপারে আমরা কোন আপস করব না। প্রধানমন্ত্রী দারিদ্রসীমা কমিয়ে আনা এবং অর্থনৈতিক উন্নয়ন, বাংলাদেশের উন্নয়নশীল দেশ হওয়া প্রসঙ্গে উল্লেখ করে বলেন আমরা আরও এগিয়ে যেতে পারতাম যদি করোনা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ না হতো।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email