জাতীয় শোক দিবস উপলক্ষে দেশব্যাপী পুলিশের কুইজ প্রতিযোগিতা

প্রকাশিতঃ 9:31 pm | July 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ।

সোমবার (২৫ জুলাই) সকাল এগারোটায় পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সার্বিক নির্দেশনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পুলিশ সদরদপ্তর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন, তার সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে জানান, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। তারা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

পুলিশ সদরদপ্তর আরও জানায়, আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটসমূহে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরো একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগামী আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন হচ্ছে, যা পুরো আগস্ট মাস চলবে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email