অনন্তকে মুখে লাগাম টানতে বললেন অঞ্জনা

প্রকাশিতঃ 9:41 pm | July 20, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

ঈদে মুক্তিপ্রাপ্ত ‘দিন: দ্য ডে’ সিনেমাটি নির্মাণে ১০০ কোটি টাকা ব্যয় হয়েছে বলে দাবি সিনেমাটির প্রযোজক ও নায়ক অনন্ত জালিলের। একইসঙ্গে এটিকে আন্তর্জাতিক মানের সিনেমা বলেও প্রচার করছেন তিনি, এই মানের সিনেমা নাকি আগে বাংলাদেশে হয়নি।

এদিকে চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিলের কথায় বিরক্তি প্রকাশ করেছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা রহমান। সামাজিক মাধ্যমে পোস্ট দিয়ে এই প্রবীণ অভিনেত্রী তার সমালোচনাও করেছেন।

অঞ্জনা ফেসবুকে লিখেছেন, মিস্টার অনন্ত জলিল। আন্তর্জাতিক মানের সিনেমা…আন্তর্জাতিক মানের সিনেমা…! আপনার এই ডায়লগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি! বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি।

তিনি আরও লেখেন, আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন? আপনি আবার বলেছেন, এদেশে এর আগে এরকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ হয়নি বা কোনো শিল্পী এরকমভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেনি। এ বিষয়টা একটু বেশি বাড়াবাড়ি হয়ে গেল না!

অনন্ত জলিলের দৃষ্টি আকর্ষণ করে অঞ্জনা লেখেন, মিস্টার অনন্ত জলিল, আপনি হয়তো জানেন না- আজ থেকে প্রায় ৩০ বছর আগেই অসংখ্য আন্তর্জাতিক ব্যবসাসফল চলচ্চিত্রে আমি দাপটের সাথে অভিনয় করেছি। সেখানে তুরস্ক, ইরাক, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা থাইল্যান্ড ও হংকংসহ পাকিস্তানের আরো নিজস্ব ৩টি ভাষা উর্দু, পাঞ্জাবি ও পশতুতে ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সঙ্গে আমি অভিনয় করেছি। বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা আমি ও রোজিনা আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। কিন্তু সর্বাধিক কাজ একমাত্র আমিই করেছি।

সাবধান করে তিনি বলেন, কিছু বলার আগে একটু ভেবে নেবেন, আর বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে কিছুটা অনুধাবন করবেন। আমি আপনাকে অবশ্যই সাধুবাদ জানাই যে চলচ্চিত্রের এই ক্রান্তিলগ্নে আপনি আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছেন এবং ভবিষ্যতে আরো করবেন আশা করি।

সবশেষে দেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর নিজের মত প্রকাশের জন্য অনন্ত জলিলকে পরামর্শ দেন অঞ্জনা।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email