কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান শুরু

প্রকাশিতঃ 9:31 pm | June 30, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ গলফ ফেডারেশনের নির্দেশনায় ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশের সকল গলফ ক্লাবে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে জিওসি এবং ঢাকা লজিষ্টিক্স এরিয়ার এরিয়া কমান্ডার ও কুর্মিটোলা গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে বেলুন উড়িয়ে এবং একটি হাড়িভাঙ্গা আমের চারা রোপন করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।

বৃক্ষরোপন কর্মসূচীতে ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারী এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সদস্য ও ক্লাবের কেডি বলবয়রা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নাই। বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় যেমন; ভূমিকম্প, বজ্রপাত, ভূমিধ্বসসহ দেশে বন্যা, খরা, জলোচ্ছাসের মাত্রা বেড়েই চলেছে। পরিবেশ বিজ্ঞানীদের মতে একমাত্র বৃক্ষরোপণের ফলে উপরোক্ত প্রাকৃতিক বিপর্যয়সমূহ অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। বাংলাদেশ সরকার সবুজ-শ্যামল বাংলাদেশ গড়ার লক্ষে প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করে থাকে।

এ বছর ০৫ জুন হতে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ০৩ (তিন) মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধান এবং বাংলাদেশ গলফ ফেডারেশন ও কুর্মিটোলা গলফ ক্লাবের প্রেসিডেন্ট জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ গত ১৬ জুন ঢাকা সেনানিবাসের নির্ঝর এলাকায় বৃক্ষরোপণ করে সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযানের সূচনা করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email