ত্রাণ নিয়ে সিলেটে বন্যার্তদের পাশে রিয়াজ-নিপুণ-সাইমনরা

প্রকাশিতঃ 6:01 pm | June 22, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

বন্যার কারণে গত কয়েকদিন ধরে দুর্বিষহ সময় পার করছেন সিলেট-সুনামগঞ্জের মানুষ। ভারত থেকে আসা পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে এই অঞ্চলে। এমন পরিস্থিতিতে সরকার, স্থানীয় প্রশাসনের পাশাপাশি বহু মানুষ ব্যক্তিগত উদ্যোগে বানভাসি মানুষকে সহায়তা দিচ্ছেন। দেশের তারকারাও এগিয়ে এসেছেন এই দুর্যোগ মোকাবিলায়।

এবার সিলেটে ছুটে গেল বাংলদেশের শিল্পীর সদস্যরা। রিয়াজ, নিপুণ, সাইমন, জেসমিনসহ একটি টিম সিলেটে রয়েছে বর্তমানে। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই তারা ত্রাণ নিয়ে গেছেন। সেখানে তারা গৌয়াইন ঘাট, লক্ষীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ তুলে দিয়েছেন। অসহায়দের দিয়েছেন নগদ টাকাও।

বুধবার (২২ জুন) সকালে সিলেটে পৌঁছায় শিল্পী সমিতির নেতৃবৃন্দ। এ তথ্য নিশ্চিত করেছেন সমিতির সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তিনি বলেন, ‘বিপর্যয়ের এই দিনে সবাই মিলে বানভাসীদের পাশে থাকার বিকল্প নেই আসলে। আমরা এসেছি আমাদের মতো করে আয়োজন নিয়ে। আপনারা যার যেমন সাধ্য আছে, সুযোগ আছে সক্রিয় হোন।’

সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা অভিনেত্রী নিপুণ বলেন, ‘সিলেটবাসীর এই বিপদের দিনে আমাদের শিল্পীদের মনে হয়েছে তাদের পাশে থাকা দরকার। তাই চলে এসেছি। এখানে আমরা ২ হাজার ৫০০ পরিবারকে ত্রাণ দেয়ার চেষ্টার করেছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠবো বলে আশা করছি। যার যেমন সামর্থ্য আছে প্লিজ এই মানুষগুলোর পাশে দাঁড়ান।’

এর আগে ঢাকাই সিনেমার নায়ক ও প্রযোজক অনন্ত জলিল সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের জন্য ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন। অভিনেতা ডিপজল ১০ ট্রাক খাদ্য দিয়েছেন। এছাড়াও অনেকেই নিজেদের মতো করে বানভাসিদের পাশে দাঁড়াচ্ছেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email