নগদ কাপ গলফ্ টুর্নামেন্ট বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করলেন সেনাপ্রধান

প্রকাশিতঃ 7:28 pm | May 21, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

কুর্মিটোলা গলফ্ ক্লাবে নগদ কাপ গলফ্ টুর্নামেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার (২০ মে) সন্ধ্যায় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধানের পত্নী নুরজাহান আহমেদ।

শনিবার (২১ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুকের বিশেষ উদ্যোগে গত ১৮ মে শুরু হওয়া তিন দিনব্যাপি এই টুর্নামেন্টে দেশি/বিদেশী মোট ৬৫০ জন গলফার অংশগ্রহণ করেন।

টুর্নামেন্টে ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আমিরুল ইসলাম সিকদার, উইনার; ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন বিজিবিএম রানার আপ এবং মিসেস ফাতেমা মতিউর, লেডিস উইনার হওয়ার কৃতিত্ব অর্জন করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধের অভিজ্ঞতা নিয়ে সংকলিত ‘বীরের মুখে বীরত্বগাথা’বইটির মোড়ক উন্মোচন করেন। বইটির সম্পাদনায় ছিলেন তাসমিমা হোসেন এবং তানভীর এ মিশুক।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘নগদ’ এর উদ্যোগে সশস্ত্র বাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে উল্লেখযোগ্য ২৫ টি যুদ্ধসমুহ দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১ মার্চ হতে ২৫ মার্চ পর্যন্ত প্রকাশ করা হয়। পত্রিকায় প্রকাশিত সেসকল প্রকাশনাসমুহ নিয়ে এই বইটি সংকলিত হয়।

অনুষ্ঠানে প্রকাশিত বইটির সাথে সম্পর্কিত সশস্ত্র বাহিনীর ১৯ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী প্রধান ‘নগদ’ এর এ ধরনের মহতী উদ্যোগের ভুয়সী প্রশংসা করে বলেন, এ ধরনের উদ্যোগ দেশের যুবসমাজকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে এবং ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ‘নগদ’ এর সিইও রহেল আহমেদ, জিওসি ও লজিস্টিকস এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email