আওয়ামী লীগ সবসময় নির্বাচনমুখী : শিক্ষামন্ত্রী

প্রকাশিতঃ 5:39 pm | May 11, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। নির্বাচন ছাড়া আর অন্য কোনো পদ্ধতিতে আমরা দেশ পরিচালনার দায়িত্বে আসিনি, আমাদের পক্ষে আসা সম্ভবও নয়। আমরা সবসময় নির্বাচনমুখী।

বুধবার (১১ মে) ব্র্যাক সিডিএম এ সেন্টার আশুলিয়াতে বিএনপির অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। নির্বাচন করেই আমরা ক্ষমতায় এসেছি। নির্বাচন ছাড়া কখনও ক্ষমতায় আসা সম্ভবও নয়। আগামী নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সবার অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। এটাই আমাদের সকলের প্রত্যাশা।

বিএনপির নির্বাচনে আসার বিষয়ে তিনি বলেন, বিএনপি গতবারও নির্বাচনে অংশগ্রহণ করেছিল। আমরা আশা করি, এবারও তারা নির্বাচনে অংশগ্রহণ করবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মান অর্জনে আমাদের যে প্রচেষ্টা ছিল, সেই মানোন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। এই কর্মশালার মূললক্ষ্যই হচ্ছে শিক্ষার মানোন্নয়ন। আমাদের সবগুলো সংস্থা একসঙ্গে কাজ করছি।

অষ্টম শ্রেণির জেএসসি-জেডিসি নিবন্ধন ৫০ টাকা হলেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার নির্ধারিত ফি’র চেয়ে বেশি ফি নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগ পেলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কর্মশালায় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা ও অংশগ্রহণকারী।

কালের আলো/ডিএস/এমএইচএ

Print Friendly, PDF & Email