সিনাই উপদ্বীপে সশস্ত্র হামলায় ১১ সেনা নিহত

প্রকাশিতঃ 11:46 am | May 08, 2022

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

মিসরে সশস্ত্র হামলায় দেশটির সামরিক বাহিনীর ১১ জন সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সেনা কর্মকর্তাও রয়েছেন। উত্তর আফ্রিকার এ দেশটির সিনাই উপদ্বীপে চালানো সশস্ত্র হামলায় প্রাণহানির এ ঘটনা ঘটে।

মিসরের সামরিক বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সেনাবাহিনীর ওই মুখপাত্র আরও বলেছেন, সুয়েজ খালের পূর্বে একটি ওয়াটার-লিফটিং স্টেশনে নিরাপত্তা বাহিনী একটি ‘সন্ত্রাসী হামলা ব্যর্থ করে দিয়েছে’।

শনিবার এক বিবৃতিতে মিসরের সামরিক বাহিনীর মুখপাত্র জানান, সিনাই উপদ্বীপে চালানো সশস্ত্র এ হামলায় আরও পাঁচ সেনা সদস্য আহত হয়েছেন। তাঁর ভাষায়, ‘সন্ত্রাসী উপাদানগুলোকে সিনাইয়ের একটি বিচ্ছিন্ন এলাকায় ধাওয়া ও অবরোধ করা হচ্ছে।’

এদিকে, সশস্ত্র হামলায় সেনা সদস্যদের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার ও ‘সন্ত্রাসবাদকে নির্মূল করার’ প্রতিশ্রুতি দেন।

মিসরের সামরিক বাহিনী এ হামলার বিস্তারিত তথ্য বা হামলার সুনির্দিষ্ট স্থানের কথা প্রকাশ করেনি। তবে, উত্তর সিনাইয়ের দুই বাসিন্দা বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, ইসমাইলিয়া প্রদেশের কানতারা শহরে সশস্ত্র এই হামলার ঘটে।

এদিকে শনিবারের এ হামলার দায় কোনো গোষ্ঠীই এখনও স্বীকার করেনি। তবে, সাম্প্রতিক বছরগুলোতে মিসরীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে এটি সবচেয়ে মারাত্মক হামলাগুলোর একটি।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email