টিপ পরা অভিনেতাদের এবার হিজাব পরতে বললেন সিদ্দিক

প্রকাশিতঃ 4:11 pm | April 08, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

রাজধানীতে টিপ পরায় শিক্ষিকাকে হেনস্থার ঘটনায় নারীদের পাশাপাশি অনেক পুরুষ টিপ পরা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে প্রতিবাদ জানিয়েছিলেন। এর মধ্যে আছেন বাংলাদেশের বেশ কয়েকজন অভিনেতাও। সে ঘটনায় অভিনেতাদের টিপ পরা নিয়ে সমালোচনা করেছিলেন অভিনেতা সিদ্দিকুর রহমান।

এর মধ্যে গত বুধবার (০৬ এপ্রিল) নওগাঁর মহাদেবপুর উপজেলার একটি স্কুলে হিজাব পরে স্কুলে যাওয়ার কারণে বেশ কয়েকজন ছাত্রীকে পেটানোর অভিযোগ উঠেছে ওই স্কুলের শিক্ষিকা আমোদিনী পালের বিরুদ্ধে। এ ঘটনা নিয়ে যখন সোশ্যাল মিডিয়া সরগরম তখন ফের টিপ পরা অভিনেতাদের নিয়ে মুখ খুললেন অভিনেতা সিদ্দিকুর রহমান।

শুক্রবার (৮ এপ্রিল) ফেসবুক ওয়ালে ‘হিজাব’ ইস্যুতে বিতর্কিত একটি খবর শেয়ার করেছেন সিদ্দিক। সেখানে টিপ পরে প্রতিবাদ করা অভিনেতাদের খোঁচা দিয়ে লেখেন, ‘যেসব সহকর্মী সেলিব্রিটিরা টিপ পরে ফেসবুকে ছবি দিয়েছিলা তারা এখন হিজাব পরো না কেন? তোমাদের হিজাব পরা ছবি জাতি দেখতে চায়।’ সেই পোস্টে নেটজনতা পক্ষে-বিপক্ষে শত শত মন্তব্যে ভরিয়ে দিয়েছেন।

এর আগে, ফেসবুকে কয়েকজন পুরুষ অভিনেতার টিপ পরা ছবি একসঙ্গে পোস্ট করে সিদ্দিকুর রহমান লিখেছেন, ‌‘আমরা কি দিন দিন পাগল হয়ে যাচ্ছি… আল্লাহপাক সবাইকে এই সমস্ত পাগলের হাত থেকে হেফাজত করুক… মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন। আল্লাহ সবাইকে ক্ষমা করুক। আমিন।’

পুরুষদের কপালে টিপ দেওয়া নিয়ে শুরু হওয়া নতুন বিতর্কের উত্তাপ প্রবল। কেউ কেউ বিষয়টিকে সাধুবাদ জানালেও অনেকেই এটিকে ভালো চোখে দেখছেন না। তাদের মতে, প্রতিবাদ করুক তাতে সমস্যা নেই কিন্তু কপালে টিপ দিয়েই কেন প্রতিবাদ করতে হবে? আবার কেউবা কটাক্ষের সুরে বলছেন- আজ কপালে টিপ পরে প্রতিবাদ করে সবকিছু উল্টায় ফেলছেন, কিছুদিন পর হয়তো শুনব আপনারাও মা হতে চলেছেন।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email