বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সুলতান ও আনজিরকে মসিকের সংবর্ধনা

প্রকাশিতঃ 10:39 pm | March 31, 2022

ময়মনসিংহ প্রতিবেদক, কালের আলো:

বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ময়মনসিংহের কৃতি সন্তান ফোকলোরবিদ ড.আমিনুর রহমান সুলতান ও ছড়াকার আনজীর লিটনকে বর্নাঢ্য সংবর্ধনা দিয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্নাঢ্য আয়োজনে এই সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় শারীরিক অসুস্থতার কারণে মঞ্চে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্য রাখেন মসিক মেয়র মো: ইকরামুল হক টিটু।

তিনি বলেন, প্রযুক্তি যতই আসুক বইয়ের আবেদন সব সময়ই গভীর। তাই ইট পাথরের নগরীতে মনোস্তাত্বিক উন্নয়ন ঘটাতে হলে বই পড়ার কোন বিকল্প নেই।  

এ সময় মেয়র আরও বলেন, বই পড়ার গুরুত্ব অনুধাবন করে আমরা প্রাথমিক ভাবে নগরীর প্রতিটি জোনে একটি করে লাইব্রেরি করার পরিকল্পনা গ্রহন করেছি। পরবর্তীতে তা ওয়ার্ড পর্যায়েও প্রতিষ্ঠা করা হবে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ইউসুফ আলী, বাংলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক হরিশংকর জলদাস, সিটি কর্পোরেশন সচিব ও প্রাবন্ধিক-সমালোচক রাজীব কুমার সরকার, ময়মনসিংহ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সভাপতি আব্দুর রব মোশারফ প্রমুখ।

কালের আলো/বিএ/এমএম

Print Friendly, PDF & Email