শুটার মাসুমের ১৫ দিনের রিমান্ড আবেদন

প্রকাশিতঃ 3:08 pm | March 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মতিঝিল আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শুটার মাসুম মোহাম্মদ আকাশকে (৩৪) ১৫ দিনের রিমান্ডের আবেদন করেছে ডিবি পুলিশ।

সোমবার (২৮ মার্চ) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আকাশকে হাজির করে এ রিমান্ড আবেদন করা হয়।

ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এদিকে হত্যাকাণ্ডের পর থেকে রোববার পর্যন্ত স্থানীয় একজন ওয়ার্ড কাউন্সিলরসহ মতিঝিল ও এজিবি কলোনি এলাকার অন্তত ১০ জনকে জিজ্ঞাসাবাদ করে খুনের মোটিভ সম্পর্কে অনেকটা ধারণা পেয়েছেন ডিবি ও র্যা ব কর্মকর্তারা। জিজ্ঞাসাবাদের পর তাদের অনেককেই শহর ছাড়তে নিষেধাজ্ঞাসহ বেশকিছু শর্ত দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

হত্যা মামলার তদন্তে অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, টিপুকে হত্যার জন্য পাঁচ দিন আগে মাসুমকে ভাড়া করা হয়।

ঘটনার তিন দিন আগে কমলাপুরের ইনল্যান্ড ডিপো এলাকায় অপরিচিত এক ব্যক্তি এসে মাসুম ও তার সহযোগীকে একটি মোটরসাইকেল ও অস্ত্র দিয়ে যায়। ঘটনার আগের দিনও এজিবি কলোনিতে গিয়ে পরিস্থিতি অনুকূলে না থাকায় ফিরে আসে মাসুম ও তার সহযোগী।

২৪ মার্চ ফের তারা মিশন বাস্তবায়নে যায় এবং গুলি করে টিপুকে হত্যা করে। একই ঘটনায় গুলিতে কলেজছাত্রী প্রীতি নিহত ও টিপুর গাড়িচালক মনির আহত হন। হত্যাকাণ্ডের পেছনে একাধিক কারণ রয়েছে। সেগুলো নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। বেশ কয়েকটি বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ চলছে।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email