মহান স্বাধীনতা দিবসে অগ্নিসেতুর বিনামূল্যে রক্ত পরীক্ষা কর্মসূচি

প্রকাশিতঃ 5:46 pm | March 26, 2022

গবি প্রতিনিধি, কালের আলো:

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাংস্কৃতিক সংগঠন ‘অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদ’ জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছে।

শনিবার (২৬ মার্চ) সকাল সাতটা থেকে শুরু করে বেলা দুইটা পর্যন্ত সংগঠনটি তাদের কার্যক্রম পালন করে। এ সময় সম্পূর্ন নিজস্ব অর্থায়নে প্রায় ১০০ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করেছে তারা।

সংগঠনটির সভাপতি মঞ্জুরুল মিঠু বলেন, আমরা সর্বদা সাংস্কৃতিক, মানবিক ও সামাজিক কাজে প্রত্যয়ী। সে ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। করোনার দীর্ঘ বিরতির পর এই অনুষ্ঠানের মধ্য দিয়ে অগ্নিসেতুর সকল সদস্যদের মধ্যে এক নতুন উদ্যম দেখা গেছে। আগামী দিনে আমাদের আরও কিছু কর্মসূচি বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। এতে সকলের সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক সানজিদা সিঁথি বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে আমরা প্রায় ১০০ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করে দিই। স্বাধীনতা দিবসে এমন একটি মহৎ কাজ আমরা ভালোভাবে শেষ করতে পেরেছি বলে খুবই ভালো লাগছে। আমাদের সামনের দিনগুলোতে সবাই আমাদের পাশে থাকবেন এই আশাবাদ ব্যাক্ত করছি।

প্রসঙ্গত, ২০১৭ সালে গণ বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করা এই সংগঠনটি বিনামূল্যে রক্ত পরীক্ষা কর্মসূচি শুরু করার আগে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা শহীদুল ইসলাম মল্লিক, কেন্দ্রীয় সম্পাদক অরূপ দাস শ্যাম, সাবেক সভাপতি হোসাইনুল আরেফিন সেতু-সহ সংগঠনের সকল সদস্যরা।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email