শান্তি প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিতঃ 11:02 am | December 04, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

শান্তি প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন বলেছেন, শান্তি সরকারের একার পক্ষে প্রতিষ্ঠা করা সম্ভব নয়। এ জন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

শনিবার (৪ ডিসেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে ‘বিশ্ব শান্তি সম্মেলন’ প্যানেলে আলোচনা শুরু অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর মেয়ে, আমাদের প্রধানমন্ত্রীও শান্তির জন্য কাজ করে যাচ্ছেন। তিনি দেশে ও বিদেশে শান্তিপূর্ণভাবে বিভিন্ন সমস্যার সমাধান করছেন। এই যে শান্তির প্রতি তারও অগাধ বিশ্বাস, এটি আমরা বিশ্বে ছড়িতে দিতে চাই।

তিনি বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী যে শান্তির সংস্কৃতির ধারণা দিয়েছেন। সম্মেলন থেকে আমরা পৃথিবীতে শান্তির বার্তা দিতে চাই। আমরা চাই এই বার্তা পৃথিবীতে ছড়িয়ে পড়ুক। পৃথিবীতে টেকসই শান্তির জন্য প্রয়োজন একে-অপরের প্রতি শ্রদ্ধাবোধ, ভালোবাসা, সহনশীলতা — এগুলো আমরা তুলে ধরব।

বিকেল সাড়ে ৪টায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মেলনে ৫০টি দেশের ১০০ জন প্রতিনিধি অংশ নেবেন।

এ সম্মেলনে বিভিন্ন দেশের ৬০ জন প্রতিনিধি ভার্চুয়ালি অংশ নেবেন। আর বাকি ৪০ জন সশরীরে অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে রোববার বিকেলে এ সম্মেলন শেষ হবে।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email