শেখ রাসেলের জন্মদিন আজ

প্রকাশিতঃ 12:20 am | October 18, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিন আজ পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেছিলেন।

বাংলাদেশের রাজনৈতিক নেতা শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র। ১৯৭৫ সালের সেনা অভ্যুত্থানে শেখ মুজিব হত্যার সময় সপরিবারে তাকেও হত্যা করা হয়। বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী থাকাকালীন তিনি (রাসেল) তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের বেশিরভাগ সদস্যসহ নির্মমভাবে নিহত হন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংস্থাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ আজ সকাল ৮ টায় নগরীর বনানী কবরস্থানে ১৯৭৫ সালে ১৫ আগস্টের গণহত্যার শেখ রাসেলসহ সকল শহিদদের সমাধিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়া ফাতেহা, মিলাদ ও দোয়া মাহফিলের তেলাওয়াতও করবেন দলের সদস্যরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শেখ রাসেলের জন্মদিন যথাযথভাবে পালন করার জন্য দলটির নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক এবং জীবনের সকল ক্ষেত্রের মানুষকে অনুরোধ করেছেন।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email