মণ্ডপে ঢোল বাজিয়ে, নেচে আনন্দ ভাগাভাগি করলেন মেয়র আতিক (ভিডিও)

প্রকাশিতঃ 2:03 am | October 05, 2019

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

রাজধানীর কাওরান বাজারে মিডিয়াপাড়া পূজামণ্ডপে তখন আনন্দহাট। ছিটকে পড়ছে আলোকছটা। যেন দেবী দুর্গার রূপে আলোকিত ভক্তরা। ক্ষণে ক্ষণে কাঠি পড়ছে ঢাকে। উলু ধ্বনির পাশাপাশি ঘন্টা-কাসার টিং টিং আওয়াজ। উচ্ছ্বাসে ফেটে পড়েছেন সবাই!

আরও পড়ুন: বসুন্ধরার পূজা মণ্ডপে ভক্ত-দর্শনার্থীদের চমকে দিলেন নগর পিতা আতিকুল ইসলাম (ভিডিও)

এমন মুহুর্তেই সেখানে আবির্ভূত হলেন ‘ধর্ম যার যার উৎসব সবার’ মন্ত্রে উজ্জীবিত নগর পিতা আতিকুল ইসলাম। সব সম্প্রদায়ের সৌহার্দ্য-সম্প্রীতির সেতুবন্ধকে সুদৃঢ় করার এক অনন্য সামাজিক উৎসবে শুভেচ্ছা বিনিময় করেই শুক্রবার (০৪ অক্টোবর) রাতে গলায় ঢোল ঝুলিয়ে নেমে পড়লেন। ‘বল দুর্গা মা কী জয়’ গানের সঙ্গে নাচতে থাকলেন। পাকা জহুরির মতো গানের তালে তালে বাজাতে থাকেন ঢোল।

সনাতনীদের সঙ্গে তাল মিলিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রাণবন্ত এ মেয়রের এমন শারদীয় উপস্থিতি আনন্দে মাতোয়ারা করে দিলো সবাইকে।

আরও পড়ুন: এবার কন্ঠশিল্পী নগর পিতা আতিক, কী থাকছে পরবর্তী চমক? (ভিডিও)

উপস্থিত সবার দৃষ্টি কাড়লো আকর্ষণীয় ব্যক্তিত্বের মহিমায় উদ্ভাসিত নগর পিতার এমন প্রাণোচ্ছ্বল উপস্থিতি। অনেকেই উচ্চারণ করলেন-একেই বলে নগর পিতা!

ষষ্ঠীপূজার মধ্যে দিয়ে শুক্রবার (০৪ অক্টোবর) থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দুর্গতিনাশিনী দেবীর অধিষ্ঠান, আমন্ত্রণ ও অধিবাসের মধ্যে দিয়ে এদিন চলে মূল আনুষ্ঠানিকতা।

সন্ধ্যায় রাজধানীর প্রতিটি মণ্ডপে মণ্ডপে বিশেষ প্রার্থনার পাশাপাশি সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। শরতের কাশফুলের শুভ্রতা ও ঢাকের আওয়াজে মহিমান্বিত হয়ে উঠে সার্বজনীন এ উৎসব।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম নিজের সততা, প্রবল সাহস ও গভীর আত্মপ্রত্যয়ের মধ্যে দিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নিরহংকারী এ নগর পিতা প্রাণের মায়ায় বুকে জড়িয়ে নিতে পারেন সামান্য আয়ের পরিচ্ছন্নতাকর্মীকে।

আড্ডায় মেতে উঠতে পারেন পথ শিশুদের সঙ্গে। একজন অনুভূতিপ্রবণ মানুষ হিসেবে ওদের চোখজুড়ে বুনে দিতে পারেন নতুন স্বপ্ন।

রাজধানীর কাওরান বাজারে মিডিয়াপাড়া পূজামণ্ডপে উপস্থিত এক গণমাধ্যমকর্মী কালের আলোকে বলেন, ‘মন থেকেই মানুষের সঙ্গে মেশার একটি বড় গুণ ছিল প্রয়াত মেয়র আনিসুল হকের মাঝে। সৃজনশীল তেজোদীপ্ত সেই নগর পিতার স্থলাভিষিক্ত হওয়া মেয়র আতিকুল ইসলামও ক্রমশ নগরবাসীর মনে স্থায়ী আসন পেতে নিচ্ছেন।’

বলতে বলতে ছোট্ট একটি উদাহরণ দিলেন তিনি। তাঁর বক্তব্য ছিল ঠিক এমন- ‘ঈদের দিনে নিজের পরিবারের জন্য সময় ব্যয় না করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন ডিএনসিসির মেয়র।

হাতে তুলে দিয়েছিলেন খেলনা, জুস আর চকলেট। উপহার সামগ্রী হয়তো নিছক সামান্য বিষয়। কিন্তু তাঁর মানবিক হৃদয়টাই এখানে মুখ্য হয়ে উঠেছিল।’

কালের আলো/এমএইচ/এমএএএমকে

Print Friendly, PDF & Email