ডিএসসিএসসি’র মান বজায় রাখার অনুরোধ সেনাবাহিনী প্রধানের

প্রকাশিতঃ 3:41 pm | February 01, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

মিরপুর সেনানিবাস সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজে’র (ডিএসসিএসসি) শিক্ষার উঁচুমান নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

একই সঙ্গে তিনি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের গুরুরুত্বপূর্ণ ভুমিকার কথা উল্লেখ করে এর উঁচু মান বজায় রাখারও অনুরোধ করেন।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) স্থানীয় অফিসার্স মেসে ‘ডিএসসিএসসি ২০১৮-২০১৯’ কোর্সের সমাপনী নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন সেনাবাহিনী প্রধান।

দেশপ্রেমিক এই বাহিনীটির প্রধান জেনারেল আজিজ আহমেদ তাঁর ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন জানান।

চলতি বছর ‘ডিএসসিএসসি ২০১৮-২০১৯’ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১১৮ জন কর্মকর্তা, বাংলাদেশ নৌ বাহিনীর ২৯ জন, বাংলাদেশ বিমান বাহিনীর ২৩ জন এবং চীন, ভারত,ইন্দোনেশিয়া, লেবানন, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, ফিলিপাইন, সৌদি আরব, সিয়েরা লিয়োন, শ্রীলংকা, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া থেকে আগত ৪৫ জন কর্মকর্তাসহ মোট ২১৫ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: এনায়েত উল্লাহ স্বাগত ভাষণ প্রদান করেন। তিনি তাঁর ভাষণে এই কলেজের শিক্ষাক্রম ও প্রশাসনের সাথে জড়িত সকলকে তাঁদের সর্বাত্মক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এছাড়াও অনুষ্ঠানে, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, তিন বাহিনীর পিএসওগণ, ডিএসসিএসসি’তে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের প্রতিরক্ষা উপদেষ্টা, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তারা এবং কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-অফিসাররা সস্ত্রীক উপস্থিত ছিলেন।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email