আদালতের পথে খালেদা, গাড়িবহরের সামনে হট্টগোল, পুলিশের টিয়ারশেল

প্রকাশিতঃ 1:37 pm | February 08, 2018

পলিটিক্যাল করেসপন্ডেন্ট:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় শুনতে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের পথে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২ টার দিকে রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে গাড়িবহর নিয়ে আদালতের পথে রওনা হন খালেদা।

কিন্তু রাজধানীর মগবাজার পর্যন্ত এগুতেই বাড়তে থাকে তাঁর গাড়িবহরকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের উপস্থিতি। এ সময় নেতা-কর্মীরা জ্বালাময়ী শ্লোগান দিতে থাকে। বিশেষ করে সাত রাস্তা মোড় এলাকায় এসে বিএনপি নেতাকর্মীদের ঘেরাওয়ের মধ্যে পড়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহর। কড়া নিরাপত্তা বলয় থাকা সত্ত্বেও আটকানো যায়নি নেতাকর্মীদের ঢল। আধাঘণ্টায় তেজগাঁও সাত রাস্তা এসে পৌঁছালে হঠাৎ জড়ো হন কয়েকশ নেতাকর্মী। তারা খালেদার গাড়ির সামনে-পেছনে-চারপাশে ঘিরে ফেলেন।

নেতাকর্মীরা মিছিল-স্লোগানসহকারে খালেদার গাড়ি বহর আদালতের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তবে হাতিরঝিল ক্রসিং পার হয়ে কাকরাইল এলাকায় এসে পৌঁছানোর সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সামান্য ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। বিএনপি কর্মীরা বৃষ্টির মতো পুলিশের দিকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এ সময় টিয়ারশেল নিক্ষেপ করে। এদিকে, রাজধানীর মৎস্য ভবন এলাকায় একটি মোটর সাইকেল জ্বালিয়ে দেয় বিএনপি’র কর্মীরা।

অন্যদিকে, বিএনপি’র পক্ষ থেকে এতোদিন ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন নবী খান সোহেলকে নিখোঁজ দাবি করা হলেও এদিন গাড়ি বহরের ঠিক সামনে দেখা গেছে এ নেতাকে। নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে এগিয়ে নিয়ে চলেছেন বহর।

 

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email