বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

প্রকাশিতঃ 1:08 pm | May 13, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে সেতুর টোল আদায়ের রেকর্ড ভঙ্গ হয়েছে গেল ২৪ ঘণ্টায়। বুধবার (১২ মে) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭৫৩টি। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা।

এছাড়া এর আগের তিন দিন বঙ্গবন্ধু সেতু দিয়ে এক লাখ ২৫ হাজার ৪৪৬টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে সাত কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৩৬০ টাকা।

যা বিগত টোল আদায়ের ইতিহাসকে ছাড়িয়ে নতুন রেকর্ড করেছে। এবার বিপুল সংখ্যক গণপরিবহন ছাড়াও সেতুর ওপর দিয়ে যাওয়া ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, করোনা ভাইরাসের মধ্যেও স্বাভাবিকের তুলনায় রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে এই সেতু দিয়ে।

গত ১০ মে এই সেতু দিয়ে ৩১ হাজার ৮৯৯টি বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ২০ লাখ ২৭ হাজার ৬৩০ টাকা।

১১ মে যানবাহন পারাপার হয়েছে ৪১ হাজার ৬২৫টি। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৬ লাখ টাকা।

১২ মে ৫১ হাজার ৯৪২টি যানবাহন পারাপার হয়েছে এই সেতু দিয়। এসময় টোল আদায় হয় দুই কোটি ৭৩ লাখ ৮ হাজার ৭৩০ টাকা। তবে এই হিসাব আগের দিন সকাল ৬টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত ধরা হয়।

এবং সর্বশেষ বুধবার (১২ মে) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭৫৩টি। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ২৪ ঘণ্টার মত এতো পরিবহন টোল আদায় হয়নি। গত ২৪ ঘণ্টায় গণপরিবহনের পাশাপাশি অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে। ফলে বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় সারাক্ষণ চাপ ছিল।

কালের আলো/বিএস/এমআরকে

Print Friendly, PDF & Email