তৃতীয় লিঙ্গের মানুষের সাথে ইফতার করলো ‘এসো সচেতন হই সোসাইটি’

প্রকাশিতঃ 5:47 pm | May 04, 2021

গবি প্রতিনিধি, কালের আলো:

অবহেলিত ও গৃহবন্দি তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের সাথে নিয়ে ইফতারের আয়োজন করেছে সচেতনতামূলক সামাজিক সংগঠন এসো সচেতন হই সোসাইটি (এসই)।

সোমবার (২ মে) এসই-এর সকল কার্যনির্বাহী সদস্যবৃন্দের উপস্থিতিতে এই কার্যক্রম সম্পন্ন হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্টাতা সভাপতি সমাজকর্মী মোঃ মাজহারুল ইসলাম।

প্রধান অতিথি মোঃ মাজহারুল ইসলাম জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে আমরা বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছি। পথশিশুদের মাঝে একবেলা খাবার বিতরণ, অসহায় বস্তিবাসী, ডায়বেটিক রোগীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণসহ স্থানীয় সেচ্ছাসেবকদের নিয়ে ইফতার আয়োজন সহ নানান উদ্যোগ গ্রহন করা হয়েছে এবং এই বিষয়ে আমরা বদ্ধপরিকর।

সচেতনতামূলক এই সামাজিক সংগঠনটি ২০১৫ সাল থেকে ডায়ািবেটিস, বৈচিত্র্যময় জনগোষ্ঠী হিজড়া এবং জানাতে চাওয়া ও জানতে চাওয়া-একটি সুসম্পর্ক (স্বাস্থ্য সেবা দাতা ও গ্রহিতার মধ্যে) এই তিনটি কার্যক্রম পরিচালনা করে আসছে।

তখন আরো উপস্থিত ছিলেন এসই এর সম্মানীত সদস্য এবং কেন্দ্র পরিচালক বৈচিত্র্যময় জনগোষ্ঠী গুরুমা রিনা, এসই সমাম্মীত সদস্য জোনাকী জোনাক, সুস্মিতা এবং এসই এর রায়েরবাগ এবং যাত্রাবড়ীর বৈচিত্র্যময় হিজড়া জনগোষ্ঠীর প্রায় ত্রিশ জন সদস্য।

কালের আলো/এমবিএস/এমএম

Print Friendly, PDF & Email