প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চালুর উদ্যোগ

প্রকাশিতঃ 9:32 pm | April 14, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

করোনাভাইরাসের সংক্রমণরোধে কঠোর বিধিনিষেধের মধ্যেও প্রবাসী কর্মীদের নিজ কর্মস্থলে ফেরাতে সরকার বিশেষ ফ্লাইট চালুর উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বুধবার (১৪ এপ্রিল) পররাষ্ট্র প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য জানান।

মধ্যপ্রাচ্যের ৪টি দেশ সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত এবং সিঙ্গাপুরের জন্য এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।

তিনি বলেন, ‌বিদেশে কর্ম নিয়ে যাবার অপেক্ষায় যারা আছেন তারা মোটেও চিন্তা করবেন না। আমরা জানি মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে অন্য দেশগুলো থেকে ফ্লাইট যাবার ক্ষেত্রে অনেকদিন থেকেই বিধিনিষেধ থাকার কারণে আমাদের দেশ থেকে চাহিদা বেড়েছে। আমি নিজে দুই সাপ্তাহ আগে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে গিয়ে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি।

মন্ত্রী জানান, প্রবাসী কর্মীদের সমস্যা নিরসনে এবং তাদের বিভিন্ন দেশে যাওয়ার বিষয়ে পররাষ্ট্র সচিবের সভাপতিত্বে আজ একটি অনলাইন বৈঠক অনুষ্ঠিত হয়।

এই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় অতি তাড়াতাড়ি বিশেষ ফ্লাইল চালু করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্ল্যান নিশ্চিত করবে। রিক্রুটিং এজেন্সিগুলো বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব পালন করবে।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email