বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের সাইক্লিংয়ে ১৩টি স্বর্ণপদক জিতে এগিয়ে সেনাবাহিনী

প্রকাশিতঃ 11:33 pm | April 04, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ এর সাইক্লিং এ সেনাবাহিনী সাইক্লিং দল ১৬টি ইভেন্টে ১৩টি স্বর্ণপদক, ৩টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ অর্জন করেছে। এর মধ্যে রয়েছে সেনাবাহিনীর সাইক্লিষ্টদের নতুন ৬টি রেকর্ড।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সেনাবাহিনীর অপ্রতিরোধ্য রাগবি দল গত ২এপ্রিল রংপুর জেলার বিপক্ষে প্রথম গ্রুপ পর্যায়ে খেলতে নেমে প্রথমেই সেনাবাহিনী রাগবি দল ৪০-০০ পয়েন্টে রংপুর জেলাকে পরাজিত করে। গত ৩এপ্রিল সেনাবাহিনী রাগবি দল ৬২-০০ পয়েন্টে জয়পুরহাট জেলাকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। আজ ৪ এপ্রিল সেনাবাহিনী রাগবি দল বাংলাদেশ আনসারকে ৪৩-০০ পয়েন্টে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে এবং এই দিনে অনুষ্ঠিত ঢাকা জেলার বিপক্ষে ৪২-০০ পয়েন্টে বাংলাদেশ সেনাবাহিনী জযলাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এ্যাথলেটিক্স এর ২০ কিঃ মিঃ হাটা ইভেন্টের স্বর্ণ, রৌপ্য ও তাম্র তিনটি পদকই বাংলাদেশ সেনাবাহিনী এ্যাথলেটিক্স দলের ঝুলিতে।

এছাড়া সেনাবাহিনী সাঁতার দলের সাঁতারু ল্যান্স কর্পোরাল মোঃ জুয়েল আহম্মেদ ২০০ মিটার ব্যাক স্ট্রোক ইভেন্টে (০২ঃ১৫ঃ৮৩) সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করে স্বর্ণ পদক এবং ১৫০০ মিটার ফি স্টাইলে সৈনিক ফয়সাল আহম্মেদ স্বর্ণপদক জয়লাভ করেন। এছাড়া সেনাবাহিনী সাঁতার দল ওয়াটার পোলো ইভেন্টে বাংলাদেশ পুলিশকে ১০-০১ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে।

আইএসপিআর আরও জানায়, শ্যূটিং এর ১০ মিটার এয়ার পিস্তল (সিনিয়র) ইভেন্টে সকল সার্ভিসেস/সংস্থাকে পেছনে ফেলে স্বর্ণ, রৌপ্য, তাম্র তিনটি পদকই বাংলাদেশ সেনাবাহিনী শ্যূটিং দল অর্জন করেছে। সেনাবাহিনীর শ্যূটার ল্যান্স কর্পোরাল ইউসুফ আলী নৌবাহিনীর শ্যূটিং দলের শ্যূটার আব্দুল্লাহিল বাকি’কে হারিয়ে ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণপদক জয় করেন।

সেনাবাহিনীর ফুটবল দল গ্রুপ পর্যায়ের প্রথম খেলায় পাবনা জেলা অংশগ্রহণ না করাই সম্পুর্ণ পয়েন্ট লাভ করে সেনাবাহিনী দল। এছাড়া খলনা ফুটবল দলের বিপক্ষে সেনাবাহিনী ফুটবল দল ০৬-০১ গোলে জয়লাভ করে এবং নেত্রকোনা ফুটবল দলের বিপক্ষে ০৩-০০ গোলে জয়লাভ করে সেমিফাইনাল নিশ্চিত করেছে সেনাবাহিনী ফুটবল দল।

কালের আলো/ডিএসকে/এমএম

Print Friendly, PDF & Email