কর্নেল শহীদের ভাই অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার

প্রকাশিতঃ 2:05 pm | February 25, 2021

কালের আলো সংবাদদাতা:

অস্ত্র-গুলিসহ গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ উদ্দীন খানের ভাই কবির উদ্দীন খান ওরফে স্বপনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১।

মঙ্গলবার(২৩ ফ্রেব্রুয়ারি) কুমিল্লার দাউদকান্দি থেকে তাকে স্বয়ংক্রিয় পিস্তল, তিনটি গুলি, ৯ হাজার টাকা, মুঠোফোনসহ আটক করা হয়ে বলে নিশ্চিত করেছে র‍্যাব।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডের শ্যামলী বাস কাউন্টারের সামনে থেকে স্বয়ংক্রিয় পিস্তল, তিনটি গুলি, ৯ হাজার টাকা, মুঠোফোনসহ কবির উদ্দীনকে গ্রেপ্তার করে র‍্যাব–১১–এর সিপিসি–২–এর একটি দল।

এ ঘটনায় দাউদকান্দি থানায় অস্ত্র আইনে কবির উদ্দীনের বিরুদ্ধে একটি মামলা করেছেন র‍্যাবের উপসহকারী পরিচালক রবিউল হক। মামলার এজাহারে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কবির উদ্দীন স্বীকার করেছেন যে ওই অস্ত্র ও গুলি ব্যবহার করে তিনি গুরুতর অপরাধ করেছেন। এমনকি তিনি তাঁর মুঠোফোনটি অপরাধমূলক কর্মে যোগাযোগের জন্য ব্যবহার করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

পরে কবির উদ্দীনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। দাউদকান্দি থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশীদ বলেন, বুধবার কবির উদ্দীনকে আদালতে নিয়ে অস্ত্র মামলায় পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তাঁকে কারা হেফাজতে পাঠিয়েছেন।

দাউদকান্দি থানার পুলিশ সূত্র জানায়, অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ খানের শাশুড়ি থাকেন কুমিল্লায়। ভাইয়ের শাশুড়ির পাসপোর্ট করাতে সাহায্যের জন্য কুমিল্লায় এসেছিলেন কবির উদ্দীন। ঢাকায় ফেরার সময় তাঁকে আটক করে র‍্যাব।

আলোচিত কর্নেল (অব.) শহীদ উদ্দীনকে গত বছর কর ফাঁকির একটি মামলায় ৯ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত-১০। শহীদ উদ্দীন বিদেশে অবস্থান করছেন বলে জানা গেছে।

কালের আলো/ডিএ/এমআরকে

Print Friendly, PDF & Email