দেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫

প্রকাশিতঃ 4:38 pm | January 26, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন পুরুষ ও দুজন নারী। মৃত ১৪ জনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৪০১টি নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫১৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখে দাঁড়াল ৩২ হাজার ৯১৬ জনে। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৩ দশমিক ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৭ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুজন এবং ষাটোর্ধ্ব ১০ জন। বিভাগওয়ারি হিসাবে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রামে চারজন, খুলনায় একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ২৬ জানুয়ারি পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৫ জনের। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ১০৭ (৭৫ দশমিক ৮২শতাংশ) ও নারী ১ হাজার ৯৪৮ জন (২৪ দশমিক শূন্য ১৮ শতাংশ)।

কালের আলো/ডিএসবি/এমআরকে

Print Friendly, PDF & Email