বঙ্গবন্ধু ম্যারাথন : আগামীকাল ঢাকার যেসব এলাকায় যান চলাচল বন্ধ থাকবে

প্রকাশিতঃ 7:38 pm | January 09, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ কাল রোববার(১০ জানুয়ারি) বাংলাদেশ আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে। শনিবার(০৯ জানুয়ারি) ঢাকা মহানগর পুলিশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের রুট ও আশপাশের এলাকার নিরাপত্তায় এবং যানজট এড়াতে কয়েকটি রুটে যান চলাচল বন্ধ থাকবে বলেও জানিয়েছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাতরাস্তা মোড়ের কাছে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সামনে ফিনিক্স রোডে আড়ংয়ের কাছে দুই জায়গায় পার্কিংয়ের ব্যবস্থা থাকবে এবং পুলিশ প্লাজার সামনে বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

নির্দেশনায় বলা হয়েছে, কাল (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-১ ও গুলশান-২ হয়ে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। কাল ভোররাত সাড়ে ৪টা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যান প্রবেশ নিষিদ্ধ থাকবে।

ম্যারাথন চলাকালে হাতিরঝিলের অভ্যন্তরে সব ধরনের বাস সার্ভিস বন্ধ থাকবে। দর্শনার্থীরা তাদের যানবাহন পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে হেঁটে ভেতরে ঢুকবেন বলেও নির্দেশনায় বলা হয়।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ম্যারাথন এলাকায় চলাচলরত গাড়িচালক অথবা ব্যবহারকারীদের ম্যারাথন শেষ না হওয়া এইসব নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

কালের আলো/ডিএসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email