শেখ রাসেল ইন্টারন্যাশাল এয়ার রাইফেল টুর্নামেন্ট শুরু

প্রকাশিতঃ 1:10 am | October 18, 2020

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা শুরু হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন কর্তৃক অনলাইনে আয়োজিত দু’দিনব্যাপী আন্তর্জাতিক এই টুর্নামেন্টে মোট ৬০ রাউন্ডের খেলা হবে। প্রতিযোগিতার শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের আছে অপার সম্ভাবনা। আন্তর্জাতিক প্রতিযোগিতায় সবচেয়ে বেশি সাফল্য এই ফেডারেশনটির। এখন পর্যন্ত এ ডিসিপ্লিন থেকে দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২৬টি সোনার পদক এসেছে। এছাড়া কমনওয়েলথ গেমসে আছে আরও দুটি সোনার পদক। তাই শুটিং এর সোনালি অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে। ‘

রবিবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় অনলাইনে এ প্রতিযোগিতা শুরু হবে। বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নেবেন এই টুর্নামেন্টে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।

কালের আলো/এসবি/পিএসকে

Print Friendly, PDF & Email