এবার ভাঙতে পারে আইপিএলের ফাইনাল প্রথা

প্রকাশিতঃ 9:44 pm | July 30, 2020

খেলা ডেস্ক, কালের আলো:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল মানেই রোববার। ছুটির এই দিনটিতেই প্রতিবার অনুষ্ঠিত হয় ফাইনাল। কিন্তু ১৩তম আসরে এসে ভাঙতে পারে প্রথা। তেমনই সম্ভাবনার কথা ভাসছে বাতাসে। পেছানো হতে পারে সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের সূচি।

যদিও আইপিএল গভর্নিং কাউন্সিল এখনো টুর্নামেন্টের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেনি। সবকিছু ঠিক থাকলে রোববার গভর্নিং কাউন্সিলের বৈঠকে চূড়ান্ত হতে পারে আইপিএল সূচি। বলা হচ্ছে তখনই প্রথা ভেঙে ফাইনাল রোববার থেকে সরে যাওয়ার ঘোষণাটাও আসতে পারে!

এর আগে অবশ্য গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। চলবে ৮ নভেম্বর পর্যন্ত। কিন্তু ৮ নভেম্বরের পরিবর্তে ১০ নভেম্বরে ফাইনাল হওয়ার সম্ভাবনা বেশি।

আর সেটা হলে- ৫১ দিনের পরিবর্তে আইপিএল হবে ৫৪ দিনের। ১০ নভেম্বর মানে বুধবার ফাইনাল হলে এবারই প্রথম সপ্তাহের মাঝখানে হবে আইপিএল। এর আগে রোববারই দেখা গেছে ফাইনাল।

তবে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এবারের আইপিএল ফাইনাল পেছালে সমস্যা হবে ভারতীয় দলেরই। আইপিএল শেষ করেই টেস্ট খেলতে চটজলদি বিরাট কোহলিদের উড়াল দিতে হবে অস্ট্রেলিয়ায়। এমন কী দুবাই থেকেই হয়তো সিরিজ খেলতে চলে যেতে হবে তাদের!

কালের আলো/এসএস/ওএইচ

Print Friendly, PDF & Email