‘দেশের সুনাম অক্ষুন্ন রাখতে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে চাই’

প্রকাশিতঃ 7:35 pm | March 21, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সুষ্ঠু নির্বাচন পরিচালনার প্রত্যয় ব্যক্ত করে নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, বাংলাদেশের সুনার অক্ষুন্ন রাখতে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। এক্ষেত্রে সাংবাদিকসহ সর্বমহলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

বুধবার দুপুরে ময়মনসিংহের ফুলপুর প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। সে লক্ষ্যেই কমিশন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা এমন নির্বাচন চাই না যে নির্বাচনের পর আত্মীয় স্বজন ও দেশবাসীর সামনে আমাদের মাথা নিচু হয়ে যায়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার বলেন, কোন দলকে নির্বাচনে অংশগ্রহণ করানোর দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। তাই এ ব্যাপারে কমিশনের উদ্যোগ নেয়ার পরিকল্পনা নেই।

ফুলপুর প্রেসকাবের সভাপতি ইউএনও মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আর উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহা: ইসরাইল হোসেন, ইসির একান্ত সচিব মোহাম্মদ এনাম উদ্দিন।

এসময় ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মুকুল, সহ-সভাপতি নুরুল আমিন, মো. খলিলুর রহমান, জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সিদ্দিকুল হাসান (দৈনিক রূপকার), আব্দুস সাত্তার (দিনকাল), আব্দুল মান্নান (বাংলাদেশ প্রতিদিন) সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে ইসি মাহবুব তালুকদার উপজেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, এডিশনাল এসপি জয়িতা, ওসি এ কে এম মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email