ময়লার বালতি নিয়ে বাড়ি বাড়ি ডিসি!

প্রকাশিতঃ 9:12 pm | March 12, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আমি জেলা প্রশাসক আসছি আপনাদের কাছে। এই বালতিটা যত্ন করে রাখবেন। এই বালতিতে আপনাদের বাসা বাড়ির অপ্রয়োজনীয় ময়লা রাখবেন। আমাদের লোক এসে আপনাদের বাড়ি থেকে সেই ময়লা নিয়ে যাবে। আমি আপনাদের একটা করে বালতি দিয়ে যাচ্ছি।

আপনারা নিজ থেকে আর একটা বালতি কিনে নিবেন। একটা বালতিতে পচনশীল ময়লা রাখবেন আর একটা বালতিতে অপচনশীল ময়লা রাখবেন। পচনশীল ময়লা দিয়ে বায়ু গ্যাস এবং জৈব সার তৈরী করা হবে। আর অপচনশীল ময়লা প্রশাসনের পক্ষ থেকে নির্দষ্ট স্থানে রাখা হবে।

‘গ্রিন নড়াইল, ক্লিন নড়াইল’ গড়ার লক্ষে সোমবার (১২ মার্চ) বিকেলে বিনামূল্যে বালতি বিতরণ অনুষ্ঠানে এসে পৌর এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে প্রতিটা পরিবারকে একটি করে ময়লা ফেলার বালতি দিয়ে ঠিক এভাবেই কথাগুলো বলছিলেন নড়াইলের জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।

এমদাদুল হক বলেন, নড়াইল জেলাকে ইতোমধ্যে ভিক্ষুকমুক্ত করা হয়েছে। ‘গ্রিন নড়াইল, ক্লিন নড়াইল’ গড়ার লক্ষে এখন কাজ করছে নড়াইল জেলা প্রশাসন। নড়াইল পৌরসভার প্রতিটা পরিবারকে একটি করে ময়লা রাখার বালতি বিনামূল্যে দেওয়া হবে।

পরিবারের অপ্রয়োজনীয় ময়লা এখানে সেখানে ফেলে পরিবেশ নষ্ট করা যাবে না। এ বিষয়ে সকলের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। যদি কোনো পরিবার ইচ্ছা করে আইন অমান্য করে তাহলে সেই পরিবারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক মো. সিদ্দিকুর রহমান, নড়াইল পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর কাজী জহিরুল হক প্রমুখ।

Print Friendly, PDF & Email