৭ মার্চ শোডাউনের নেতৃত্বে থাকবে ছাত্রলীগের চার ইউনিট

প্রকাশিতঃ 12:02 am | March 07, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

৭ মার্চ আওয়ামী লীগের জনসভা সফল করতে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। শুধু মাইকিং করেই সংগঠনের নেতাকর্মীরা বসে থাকেননি। নিজ নিজ ইউনিটে ব্যাপক শোডাউন করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

সোমবার (৫ মার্চ) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন ইউনিটে সন্ধ্যা পর্যন্ত সমাবেশ সফল করতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। তবে ছাত্রলীগের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, লোক সমাগমের ক্ষেত্রে নেতৃত্বে থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ইডেন কলেজ ছাত্রলীগ।

ইতিমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ঢাবি সভাপতি আবিদ আল হাসান এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স নেতাকর্মীদের দিক নির্দেশনা দিয়েছেন কিভাবে সমাবেশ সফল করা হয় সে বিষয়ে।

বিকেলে ঢাকা মহানগর উত্তরের প্রস্তুতি সভাতেও ছিল কেন্দ্রীয় নেতাদের সরব উপস্থিতি। উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান বলেন, এ জনসভাকে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে। হাজার হাজার নেতাকর্মী নিয়ে সুশৃঙ্খলভাবে জনসভাকে সফল করতে ছাত্রলীগের নেতাকর্মীরা দিন রাত কাজ করে যাচ্ছেন।এবার আওয়ামী লীগের জনসভায় চমক দেখাবেন বলেও জানান মিজানুর রহমান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও ব্যাপক শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে। কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সব প্রস্তুতি প্রায় শেষ করে এনেছে জবি ছাত্রলীগ। সংগঠনের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, স্মরণকালের সবচে বিশাল সমাবেশ করতে ইতিমধ্যেই আওয়ামী লীগের পক্ষ থেকে যেসব নির্দেশনা দেয়া হয়েছে সেগুলো অক্ষরে অক্ষরে পালন করার কাজ সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ।

এমনকি সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে মাঠেও নেমে পড়েছে এ জবি ছাত্রলীগ। লিফলেট বিতরণ থেকে শুরু করে কেন্দ্রীয় ছাত্রলীগের পাশাপাশি চমক দেখাতে প্রস্তুতি সেরে নিয়েছে জবি ছাত্রলীগ।

ঐতিহ্যবাহী ইডেন কলেজের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইডেন শাখা ছাত্রলীগের আহ্বায়ক তসলিমা আক্তার বলেন, আমরা ইতোমধ্যে প্রস্তুতি সভা করেছি। সুশৃঙ্খলভাবে শোডাউন করতে ইডেন কলেজ ছাত্রলীগ প্রস্তুত।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে রাজধানী জুড়ে ২০ টি দলের নেতৃত্ব দিচ্ছেন ২০ জন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদক মাইকিং করার দায়িত্ব পালন করছেন। বিষয়টি মনিটরিংয়ের দায়িত্বপ্রাপ্ত নেতা হচ্ছেন ছাত্রলীগের প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু এবং দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা।

জনসভা সফল করতে ছাত্রলীগের মাঠে নামা প্রসঙ্গে প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, আমরা আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন। আওয়ামী লীগের সফলতা মানেই ছাত্রলীগের সফলতা। আর ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করা দেশবাসীকে শেখ হাসিনার বক্তব্য শুনাতেই এ উদ্যোগ নিয়েছি। দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা বলেন, ৭ মার্চ ঐতিহাসিক জনসভা ঢাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ। স্বতস্ফূর্তভাবে মানুষ যোগ দিবেন এই জনসভায়।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email