পাপন-মাশরাফির হাতে উন্মোচিত হবে জার্সি, মূল্য ১১৫০ টাকাই

প্রকাশিতঃ 6:51 pm | April 27, 2019

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

হাতিরঝিল লেকের পাশেই পুলিশ প্লাজার কাছে ক্রিকেটার্স কিচেনের সবুজ লনে খোলা আকাশের নিচে পড়ন্ত বিকেলে সংবাদ সম্মেলন। অনেকগুলো টিভি এবং স্টিল ক্যামেরা তাক করা মঞ্চের দিকে।

সবার আগ্রহের কেন্দ্র এক দিকেই! কখন মিলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সির দেখা। কিন্তু আশাহত সবাই, মেলেনি জার্সির দেখা। কারণ ‘স্পোর্টস অ্যান্ড স্পোর্টস’ কোম্পানির অধিকর্তা মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ সেন্টু বলেন, ‘ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে জার্সি উন্মোচিত না করলে তো আমরা তা দেখাতে বা বিক্রি করতে পারি না।’

প্রশ্ন উঠলো, কবে জার্সি উন্মোচিত হবে? মঞ্চে উপস্থিত বিসিবির দুই শীর্ষকর্তা জালাল ইউনুস ও আকরাম খান খানিক অপ্রস্তুত। নির্দিষ্ট তারিখটা জানাতে পারেননি তারাও। তবে অবস্থাদৃষ্টে মনে হলো ২৯ (সোমবার) কিংবা ৩০ এপ্রিল (মঙ্গলবার) উন্মোচিত হতে পারে টাইগারদের বিশ্বকাপ জার্সি।

শোনা যাচ্ছে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মিলে জার্সি উন্মোচন করবেন। তারপরই শুরু হবে জার্সি বিক্রি। ওদিকে জার্সির বিক্রি মূল্য যে ১১৫০ টাকা তা আগেই জেনেছেন পাঠকরা।

তা আজ আনুষ্ঠানিক বিবৃতিতেও জানিয়েছে স্পোর্টস এন্ড স্পোর্টস। বিশ্বের দুই শীর্ষ পার্ক ‘অঞ্জনস’ এবং ‘জেন্টলম্যান’ এর শতাধিক আউটলেটে বিক্রি হবে বাংলাদেশ দলের জার্সি। এছাড়া অপ্রাপ্তবয়ষ্ক তথা শিশুদের জার্সির মূল্য থাকবে ৮৭৫ টাকার মধ্যে।

এর বাইরে থাকছে অনলাইন শপ থেকেও পছন্দের জার্সি কেনার সুযোগ। ‘ক্রিকশপ বিডি’ এবং ‘জার্সি ফ্রিক বিডি’ তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে বিক্রি করবে জার্সি। সারাদেশের ভক্তদের মাঝে জার্সিটি ছড়িয়ে দেয়ার কাজটি করবে রবিন স্পোর্টস নামক প্রতিষ্ঠান।

পাঠকরা আগেই জেনেছেন জার্সির ডিজাইন ও রঙ প্রসঙ্গে। যেহেতু বাংলাদেশের জাতীয় পতাকার রঙের সাথে মিল রেখেই টাইগারদের জার্সির রঙও লাল-সবুজ, তাই অনিবার্যভাবেই বিশ্বকাপে জাতীয় দলের যে জার্সি বাজারে ছাড়া হবে তার রঙ অবশ্যই লাল-সবুজই থাকবে।

তবে এখানে আরেকটি কথা রয়েছে জার্সি হবে দুই রঙের। একটি লাল, অপরটি সবুজ। তবে ভাববেন না, লালের ভেতরে বাংলার সবুজ শ্যামল রূপ অনুপস্থিত থাকবে। লাল রঙের জার্সিতেও থাকবে সবুজের অস্তিত্ব। কিন্তু সবুজ রঙের জার্সিতে হয়তো লাল থাকবে না।

শনিবারের এ অনুষ্ঠানে বিসিবির দুই পরিচালক আকরাম খান, জালাল ইউনুস ছাড়াও অঞ্জনস, জেন্টলম্যান, ক্রিকশপ বিডি, ডিমানি, রবিন স্পোর্টস এবং জার্সি ফ্রিক বিডির একজন করে শীর্ষ কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email