‘জনগণকে উন্নয়নের সুফল ভোগের সুযোগ করে দিতে হবে’

প্রকাশিতঃ 10:35 pm | March 27, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সরকারের উন্নয়ন প্রকল্পগুলো যেকোনো মূল্যে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে। প্রকল্পের বরাদ্দকৃত অর্থ ব্যয়ের ক্ষেত্রে নিয়ম-কানুন মেনে দ্রুত কাজ সম্পাদন করতে হবে এবং জনগণকে উন্নয়নের সুফল ভোগের সুযোগ করে দিতে হবে।

এজন্য প্রকল্পের দায়িত্বশীল ব্যক্তিদের আরও সক্রিয় ও উদ্যোগী হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বুধবার (২৭ মার্চ) সকালে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের ২০১৮-২০১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত প্রকল্পসমূহের ফেব্রুয়ারি ২০১৯ মাসের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের টাকা জনগণের কল্যাণে ব্যয় করতে সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে থাকে। প্রধানমন্ত্রীর অনুশাসন অনুসরণ করে এসব উন্নয়ন কাজের বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে প্রত্যেকটি ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে পর্যাপ্ত উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে যা বাস্তবায়ন হলে জনগণ ব্যাপক সুবিধা ভোগ করতে পারবে।

উল্লেখ্য, ধর্মবিষয়ক মন্ত্রণালয় মাধ্যমে বর্তমান অর্থবছরে অনুমোদিত প্রকল্পের সংখ্যা ১১টি। এর মধ্যে উল্লেখযোগ্যগুলো হলো- প্রতিটি জেলা-উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্প, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্প এবং মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্প ইত্যাদি।

সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয় সচিব মোহাম্মদ আনিসুর রহমানসহ বিভিন্ন দফতর-সংস্থার প্রধান ও প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email