মুক্তাগাছা থানার ওসি প্রত্যাহার

প্রকাশিতঃ 10:08 pm | March 27, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন নিয়ে দায়িত্বে অবহেলা ও সরকার দলীয় প্রার্থীর পক্ষে কাজ করাসহ বিভিন্ন অভিযোগে ময়মনসিংহের মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ মোল্লাকে প্রত্যাহার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার (২৭ মার্চ) বিকেলে তাকে মুক্তাগাছা থানা থেকে প্রত্যাহার করে ময়মনসিংহ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

সূত্র জানায়, গত ২২ মার্চ শুক্রবার আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী বিল্লাল হোসেন সরকার ও আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র আব্দুল হাই আকন্দের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় কয়েকটি দোকান ভাংচুরেরও ঘটনা ঘটে।

এ ঘটনার একদিন পর দুই পক্ষ থেকেই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করা হয়। কিন্তু ওসি আনারস প্রতীকের সমর্থকের মামলা না নিয়ে নৌকা সমর্থকের দায়ের করা অভিযোগটি মামলা হিসেবে এফআইআর করেন। মামলায় আনারস প্রতীকের ২৯ কর্মীর নাম উল্লেখ করা হয় ও দুই কর্মী জামাল উদ্দিন বাদশা ও আব্দুর রশিদ মেম্বারকে শহর থেকে প্রায় ত্রিশ কিলোমিটার দূরের গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

এই ঘটনা ছাড়াও পক্ষপাতমূলক আচরণের বেশ কিছু প্রমানসহ স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই আকন্দ ওসি আলী আহম্মেদ মোল্লার বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবরে অভিযোগ করেন।

এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধারা প্রশাসনের নিরপেক্ষতা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা-জনতার মঞ্চের ব্যানারে শহরের মানববন্ধন, বিক্ষোভ শেষে সিইসি বরাবরে স্মারকলিপি দেন।

নির্বাচন কমিশনের তদন্ত টিম গত ২৫ মার্চ তদন্ত করে ওসির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়। এর প্রেক্ষিতে বুধবার নির্বাচন কমিশন ওসিকে প্রত্যাহারের নির্দেশনা দিয়ে জেলা পুলিশ সুপারকে চিঠি দেন। পরে ওসি আলী আহম্মেদ মোল্লাকে মুক্তাগাছা থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে নিয়ে পাঠানো হয়।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, চলতি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার স্বার্থে তাকে প্রত্যাহার করে নতুন অফিসার দেয়া হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী অব্দুল হাই আকন্দ বলেন, ওসি আলী আহম্মেদ মোল্লা সকল বিধি লঙ্ঘন করে নির্বাচন নিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ অবলম্বন করে আমার নেতা-কর্মী-সমর্থকদের হয়রানি করে। আমি বাধ্য হয়ে তার বিরুদ্ধে অভিযোগ করি। তাকে প্রত্যাহার করায় নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং নির্বাচনে সম্পূর্ণ সুষ্ঠু ও নিরপেক্ষতার দাবি জানাচ্ছি।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email