মানবিক পুলিশিং কার্যক্রম গতিশীল করার প্রতিশ্রুতি কুমিল্লার নতুন এসপি’র

প্রকাশিতঃ 11:20 pm | July 10, 2024

কালের আলো প্রতিবেদক:

জনসাধারণের সঙ্গে পুলিশের আরো সৌহার্দ্যপূর্ণ আচরণ এবং পুলিশিং সেবার গতি ত্বরান্বিত করে মানবিক পুলিশিং কার্যক্রম গতিশীল করার প্রতিশ্রুতি দিয়েছেন কুমিল্লার নবাগত পুলিশ সুপার (এসপি) মো. সাইদুল ইসলাম বিপিএম (সেবা), পিপিএম।

বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১ ঘটিকায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব প্রতিশ্রুতি দেন।

এসময় নতুন এসপি কুমিল্লার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, মাদক নিয়ন্ত্রণ, কিশোর গ্যাং দমনে সর্বোচ্চ গুরত্ব দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

তাছাড়া চুরি,ডাকাতি, ছিনতাইসহ অপরাধ দমনে কঠোর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। মাদক ব্যবসায়ী এবং সেবনকারীদের সামাজিক ভাবে বয়কট করার আহ্বান জানান।

পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, কুমিল্লাবাসীকে ভালো রাখতে যা যা করণীয় আমি তা করতে সর্বোচ্চ চেষ্টা করবো। সাংবাদিকরা সমাজের দর্পণ। আমরা চাই পুলিশের কেউ কোনো অন্যায় করলে আপনারা সত্য সংবাদটি তুলে ধরবেন। যে সংবাদ ই প্রকাশ হোক, সেটা যেন সত্য হয়। এবার সেটা আমার পক্ষে হোক কিংবা বিপক্ষে হোক। আমার সঙ্গে সম্পর্ক থাকার কারণে আমার অন্যায়টা তুলে ধরবেন না সেটা যেন না হয়। সাংবাদিকতার মূল নীতি থেকে আপনারা কখনও সরে যাবেন না। কোনো সংবাদ আমার বিপক্ষে গেলে কখনোই আমি মনক্ষুণ্ণ হবো না। আপনাদের কাজ আপনারা করে যাবেন। আমরা জেলা পুলিশ আমাদের কাজ করে যাবো। আমরা সবাই মিলে কুমিল্লাবাসীকে ভালো রাখার জন্য যা করার প্রয়োজন তা করবো। আপনাদের সহযোগীতা নিয়েই আমি কুমিল্লাবাসীর কল্যাণে কার্যক্রম শুরু করছি।

আইনশৃঙ্খলার উন্নয়ন এবং অপরাধ দমনে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। পুলিশ সুপার সাইদুল ইসলাম এর আগে পটুয়াখালী জেলা সুপার হিসাবে দায়িত্ব পালন করেন।

কুমিল্লাবাসীর উদ্দেশে বলবো, আপনাদের সহযোগীতা ছাড়া আমি কিছু করতে পারবো না। আপনারাও সড়কে ট্রাফিক আইন মেনে চলবেন। আইনের বিরুদ্ধে কাজ করবেন না। আপনাদের সঙ্গে নিয়েই আমি আপনাদের কুমিল্লাকে ভালো রাখতে চাই।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন—অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মংনোথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান ,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. মতিউর রহমান, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া, কোতোয়ালি থানার ওসি ফিরোজ হোসেনসহ জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

কালের আলো/ডিএস/এমএম