মাদককে ‘না’ বলা তরুণরাই প্রকৃত স্মার্ট : মেয়র আতিক

প্রকাশিতঃ 3:45 pm | June 29, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

তরুণদের মাদক থেকে দূরে থেকে খেলাধুলায় বেশি বেশি ব্যস্ত থাকার পরামর্শ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, যে তরুণরা মাদককে ‘নো’ বলতে পারে, তারাই প্রকৃত স্মার্ট ও মডার্ন। কারণ তারা জানে মাদক একটি নীরব ঘাতকের নাম, সব শেষ করে দেয়।

শনিবার (২৯ জুন) রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর পার্কে ঢাকা নর্থ মেয়র বাস্কেটবল টুর্নামেন্ট-২০২৪ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, খেলাধুলার মাধ্যমে একটি শিশুর সুষ্ঠু মেধার বিকাশ ঘটে। খেলাধুলার বিষয়ে শিশু-কিশোরদের আরো বেশি সচেতন হতে হবে। অভিভাবকদের আরো বেশি যত্নশীল হতে হবে। তাদের দামি দামি মোবাইলফোন না কিনে দিয়ে খেলার সামগ্রী কিনে দেন। তারা ঠিকই মাঠে নেমে আসবে।

তিনি বলেন, বাচ্চাদের হাতে হাতে ফোন। দিন-রাত তারা সেটা নিয়ে পড়ে থাকছে। এ অভ্যাসগুলো পরিবর্তন করতে হবে। আমাদেরই পরিবর্তনে সহযোগিতা করতে হবে।

উদ্বোধন শেষে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়। টুর্নামেন্টে ৪৪টি শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন একাডেমির টিম অংশগ্রহণ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য (এমপি) খসরু চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email