পশু কোরবানি দিতে গিয়ে আহত ১৫০ জন ঢামেকে

প্রকাশিতঃ 10:45 pm | June 17, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পবিত্র ঈদুল আজহায় ঢাকাসহ আশপাশের জেলার পাড়া-মহল্লাতে কোরবানির পশু জবাই ও মাংস কাটাকাটি করতে গিয়ে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫০ জন। এর মধ্যে নুরুল ইসলাম (৬৯) নামে গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে বেশির ভাগ মৌসুমি কসাই। কেউ কেউ গরু কোরবানির সময় সহযোগিতা এবং মাংস কাটাকাটি করতে গিয়ে আহত হয়েছেন।

সোমবার (১৭ জুন) বিকেল ৪টা পর্যন্ত আহত ১৫০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. নির্ঝর বিশ্বাস জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন জায়গা থেকে রোগী এসেছে।

এদের মধ্যে বেশির ভাগের হাত ও পায়ে কাটাছেঁড়া। কোরবানির গরু জবাই ও মাংস কাটতে গিয়ে তারা আহত হয়েছেন বলে জানিয়েছেন।

এরমধ্যে নুরুল ইসলাম (৬৯) নামে একজনের অবস্থা গুরুতর, তাকে ভর্তি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জরুরি বিভাগের নার্সিং অফিসার ইনচার্জ লিয়াকত আলী বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত ১৫০ জনের মতো হাসপাতালে এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ঈদের সময় হাসপাতালের অনেকে ছুটিতে থাকলেও চিকিৎসা সেবায় কোনো ব্যাঘাত ঘটছে না।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ মো. মাসুদ জানান, সকাল সাড়ে সাতটা থেকে বিকেল ৪টার মধ্যে ১৫০ জন কোরবানির গরু জবাই ও গোস্ত কাটতে গিয়ে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। আহতদের সংখ্যা বাড়তে থাকবে। আহতদের মধ্যে এ পর্যন্ত মৌসুমি কসাইয়ের সংখ্যাই বেশি।

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় গরুর গুতায় পেটে আঘাত পেয়ে চিকিৎসা নিতে আসেন মৌসুমি কসাই আমিরুল ইসলাম। তিনি জানান, নারায়ণগঞ্জে তারা ৬ জন একটি বড় গরু জবাইয়ে প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় গরুর গুতায় আহত হন আমিরুল।

ধানমন্ডির এক নম্বর রোডের একটি বাড়িতে গোস্ত কাটার সময় মৌসুমি কসাই নজরুল আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

পুরান ঢাকার চকবাজার এলাকায় গরু কাটার সময় নাজিম নামে এক ব্যক্তি আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি জানান, গরু জবাইয়ের সময় হুজুরের ছুরিতে তার হাতের একাংশ কেটে যায়।

রাজধানীর মালিবাগ, ওয়ারী, কমলাপুরসহ বিভিন্ন এলাকা থেকে গরু কোরবানি দেওয়ার সময় আহত হয়ে অনেকেই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

কালের আলো/এমএইচইউআর

Print Friendly, PDF & Email