আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

প্রকাশিতঃ 7:53 am | June 15, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সাভারের আশুলিয়ায় দুটি মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো মানুষ। শুক্রবার (১৪ জুন) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে নয়ারহাট ৩ কিলোমিটার ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে কবিরপুর ১৭ কিলোমিটার সড়কে যানজট দেখা দিয়েছে।

শ্যামলী বাসের যাত্রী আমিনুল বলেন, সাভারের হেমায়েতপুর থেকে রাত সাড়ে ৮টায় বাসে উঠেছি। তবে নবীনগর পর্যন্ত কোথাও জ্যামে বসে থাকতে হয়নি। কিন্তু নবীনগরের পর থেকেই বাস থেমে থেমে চলছিল। বাইপাইল থেকে প্রায় দেড় ঘণ্টায় কবিরপুর এসেছি’ বলে ক্ষোভ প্রকাশ করেন।

অন্যদিকে, গাইবান্ধার যাত্রী নিলুফা বেগম জানান, আজ থেকে কারখানা ছুটি হয়েছে। বাসে অতিরিক্ত ভাড়া চেয়েছিল। তাই ট্রাকে করে বাড়ি ফিরছি। রাস্তায় অনেক যানজট আর অত্যাধিক গরমে তিক্ততার কথা জানান তিনি।

ব্যাংক কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, সড়কে তীব্র যানজট তাই বাসে এক ঘণ্টা ধরে বসে আছি। কিন্তু বাস মাত্র আশুলিয়ার চক্রবতী এলাকায় এসেছে। অনেক দূরে যাব,কিন্তু কাল কখন পৌঁছাবো তার ঠিক নেই বলে ক্ষোভের কথা জানান তিনি।

লামিয়া বাসের চালক শরীফ বলেন, রাতে যাত্রীর চাপ বেড়েছে। তাই সড়কে গাড়ি বেশি। নবীনগর থেকে রাস্তায় যানজট। রংপুর পৌঁছাতে বেশ সময় লাগবে বলে জানান তিনি।

পাটুরিয়াগামী সেলফি পরিবহনের চালক আবুল বাসার বলেন, গাবতলী থেকে যাত্রী নিয়ে পাটুরিয়া যাচ্ছি। কিন্তু যেখানে মানিকগঞ্জ পৌঁছাতে সময় লাগে গাবতলী থেকে ২ ঘণ্টা সেখানে ২ ঘণ্টায় নয়ারহাট এসেছি বলে জানান তিনি।

সাভার হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ আয়ুব আলী বলেন, বিকেল থেকে সড়কে যাত্রীর চাপ বেড়েছে। সেই সাথে সড়কে বাড়তি যানবাহনের চাপ কিছুটা বেশি। তাই কিছু কিছু স্থানে থেমে থেমে গাড়ি চলছে। তবে যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

কালের আলো/ডিএইচ/কেএ

Print Friendly, PDF & Email