‘জনপ্রিয়তার জন্যই এমপি আনারকে হত্যা করা হয়েছে’

প্রকাশিতঃ 5:13 pm | May 30, 2024

ঝিনাইদহ প্রতিনিধি, কালের আলো:

‘যে মানুষটি হাজার হাজার মানুষের জানাজা পড়িয়েছেন, সেই মানুষটার লাশ পাওয়ার জন্যই আজ রাস্তায় নামতে হয়েছে। তার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন করতে হচ্ছে। শুধু তার জনপ্রিয়তার জন্যই আজ তাকে হত্যা করা হয়েছে।’

বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১১টার দিকে কালীগঞ্জ শহরের জনতা মোড়ে ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ এসব কথা বলেন।

কালীগঞ্জ পৌর ব্যবসায়ী সমিতি এ কর্মসূচির আয়োজন করে।

পৌর মেয়র আশরাফ বলেন, এমপি আনার হত্যাকে আড়াল করার জন্য বেশ কিছু পেপার পত্রিকায় অসত্য ভিত্তিহীন নিউজ প্রচার করছে। এই হত্যাকাণ্ডকে ভিন্ন ভাবে নিতেই এই অপপ্রচার চালানো হচ্ছে। সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ আপনারা এইসব বিভ্রান্ত সংবাদ প্রচার বন্ধ করুন। তিনি কালীগঞ্জের মানুষের কাছে জনপ্রিয় এমপি ছিলেন।

এ সময় উপস্থিত ব্যবসায়ী নেতারা এমপি আনার হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান। সেই সঙ্গে হত্যার পেছনে যারা জড়িত তাদেরও শনাক্ত করে গ্রেপ্তারের দাবি জানান।

এতে এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন, স্থানীয় ব্যবসায়ী সমিতির সভাপতি আসাদুজ্জামান, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, মোটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিনসহ ব্যবসায়ী নেতা ও সাধারণ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজীম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর২৪ পরগনা জেলার বরানগর থানার অন্তর্গত ১৭/৩ মণ্ডলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে চিকিৎসক দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। এরপর গত ২২ মে কলকাতার নিউ টাউনের একটি ফ্ল্যাটে তার খুন হওয়ার বিষয়টি জানায় ভারতীয় পুলিশ।

কালের আলো/ডিএইচ/কেএ

Print Friendly, PDF & Email