চূড়ান্ত আইপিএলের প্লে-অফের ৪ দল, দেখে নিন সূচি

প্রকাশিতঃ 12:18 pm | May 20, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

১০ দলের আইপিএলে সেরা চার বাছতে ৭০ ম্যাচের অপেক্ষা। কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের পর চতুর্থ দল হিসেবে একদিন আগেই প্লে-অফ নিশ্চিত করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে গতকাল (রোববার) লিগপর্বের শেষ দিনে দ্বৈরথটা হয়েছে মূলত কলকাতার সঙ্গে কোয়ালিফায়ারে থাকবে কারা সেটির।

মৌসুমের লম্বা সময় পর্যন্ত তিন আর চারে ঘুরতে থাকা সানরাইজার্স হায়দরাবাদ শেষ দিনে চলে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে। ফাইনাল খেলার জন্য অন্তত দুটি সুযোগ তারা পাচ্ছে। আর রাজস্থান রয়্যালসের কপাল পুড়েছে টানা হার আর বৃষ্টির কারণে।

গুয়াহাটিতে এবারের আইপিএলে গ্রুপপর্বের শেষ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স দুজনেই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। এর ফলে শীর্ষ দুইয়ে থেকে কলকাতার সঙ্গে লিগ শেষ করেছে হায়দরাবাদ। আইপিএলের প্লে-অফে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এ দুটি দল। আগামী ২১ মে আহমেদাবাদে হবে ম্যাচটি, যেখানে জেতা দল সরাসরি চলে যাবে ২৬ মের ফাইনালে।

পরিত্যক্ত ম্যাচে সাঞ্জু স্যামসনরা ১ পয়েন্ট পেলেও রানরেটে পিছিয়ে থাকায় তিনে থেকে লিগ পর্ব শেষ করছে তারা। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে খেলবে রাজস্থান। ২২ মের ম্যাচটিও হবে সেই আহমেদাবাদে।

প্রথম কোয়ালিফায়ার : কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ, ২১ মে (মঙ্গলবার), নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আহমেদাবাদ, বাংলাদেশ সময় রাত ৮টা।

এলিমিনেটর : রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, ২২ মে (বুধবার), নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আহমেদাবাদ, বাংলাদেশ সময় রাত ৮টা।

দ্বিতীয় কোয়ালিফায়ার : প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল বনাম এলিমিনেটরের জয়ী দল, ২৪ মে (শুক্রবার), এমএ চিদম্বরম স্টেডিয়াম (চিপক), চেন্নাই, বাংলাদেশ সময় রাত ৮টা।

ফাইনাল : প্রথম কোয়ালিফায়ারের জয়ী বনাম দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী, ২৬ মে (রোববার), এমএ চিদম্বরম স্টেডিয়াম (চিপক), চেন্নাই, বাংলাদেশ সময় রাত ৮টা।

কালের আলো/এমএস/এমডিআর

Print Friendly, PDF & Email