পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির জমকালো অভিষেক

প্রকাশিতঃ 11:44 pm | May 16, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি-২০২৪ এর জমকালো অভিষেক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান ও বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মনিরুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার ও অভিষেক উদযাপন কমিটির সদস্য সচিব বিল্পব কুমার সরকার।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ এখন পুলিশকে তাদের আস্থার স্থল মনে করেন। পুলিশ আজ বঙ্গবন্ধুর ‌‘জনগণের পুলিশ’ হওয়ার প্রমাণ রাখতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছে। ফলে দেশে শান্তির সুবাতাস বইছে।

বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র সচিব বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের জন্য প্রয়োজন স্মার্ট পুলিশিং। তিনি দেশের জনগণকে একটি স্মার্ট পুলিশিং উপহার দেওয়ার জন্য অ্যাসোসিয়েশনের সদস্যদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আইজিপি বলেন, জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্যগণ নিরলস কাজ করে থাকেন। বাংলাদেশ পুলিশকে একটি সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে অ্যাসোসিয়েশনের সদস্যগণ নিরন্তর প্রয়াস অব্যাহত রাখবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের নিরাপত্তা বিধানে যেকোনো চ্যালেঞ্জ নিয়ে ঝুঁকি মোকাবিলা করে থাকে। বাংলাদেশ পুলিশকে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার কারণেই জনগণকে তাদের কাঙ্ক্ষিত সেবা প্রদান করা সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে পুলিশের অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্য এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উল্লেখ্য , গত ২ মার্চ ২০২৪ তারিখে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে মো. মনিরুল ইসলাম পুনর্নির্বাচিত এবং নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে অ্যাসোসিয়েশনের ১৫৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

কালের আলো/এমএএইচ/ইউএইচ

Print Friendly, PDF & Email