গাছ রক্ষায় মালি নিয়োগ দেবে ডিএনসিসি: মেয়র আতিক

প্রকাশিতঃ 6:07 pm | April 28, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গাছ রক্ষায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) দুই মাসের মধ্যে ৪৭ জন মালি নিয়োগ দেবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রবিবার (২৮ এপ্রিল) গুলশানে ডিএনসিসির আওতাধীন এলাকার রিকশাচালকদের মধ্যে ছাতা বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মেয়র বলেন, “উত্তর সিটি করপোরেশন থেকে আগামী দুই মাসের মধ্যে ৪৭ জন মালি নিয়োগ করতে যাচ্ছি আমরা। কারণ গাছ লাগানো অনেক সোজা কিন্তু রক্ষা করা অনেক কঠিন। তাই ৪৭ জন মালি, তিনজন সুপারভাইজার ও একজন আইভেরিকালচারিস্ট নিয়োগ দেওয়া হবে।”

মেয়র বলেন, “আমাদের আওতায় ৩৫ হাজার রিকশাচালক রয়েছে। এই রিকশাচালকরা তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম। তারা যদি এই প্রখর রোদে অসুস্থ হয়ে যায় তাহলে সে পরিবারগুলো অসহায় হয়ে পড়বে। তাই আমরা প্রত্যেক রিকশাচালককে একটি করে ছাতা, ১২টি ওরস্যালাইন ও একটি করে হাফ লিটারের পানির কন্টেইনার দিচ্ছি।”

তিনি বলেন, “আমরা চিন্তা করেছি ঢাকা উত্তর সিটি করপোরেশনে যতগুলো রিকশাকে লাইসেন্স দিয়েছি প্রত্যেক রিকশাকে আমরা আজ থেকে শুরু করলাম এই ছাতা দেওয়া। এখানে যেরকম করেছি আমি বিভিন্ন অঞ্চলে গিয়ে এভাবে ছাতাগুলো দেব।”

এ সময় তিনি দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, “আমি সব বিত্তবানদের এগিয়ে আসতে আহ্বান জানাব, আপনারা আমাদেরকে ছাতা কিনে দেন তাহলে আমরা আরও রিকশাকে দিতে পারি। ঢাকা শহরে আরও অনেক বেশি আছে রিকশা। আমরা অফিসিয়ালি যা আছে তাই দেওয়া শুরু করেছি।”

ছাতা বিতরণ অনুষ্ঠানে সৌদি আরব, ফিলিস্তিন, পাকিস্তান, আলজেরিয়ার রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

কালের আলো/এসআরবি/এমএম

Print Friendly, PDF & Email