লাইসেন্স ছিল না ঘাতক ড্রাইভারের, ফিটনেস কাগজপত্র নেই বাসের

প্রকাশিতঃ 6:31 pm | April 20, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নিরাপত্তা প্রাচীর ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ঢুকে পড়ে সিভিল এভিয়েশনের সিনিয়র প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকীর মৃত্যুর ঘটনায় রাইদা পরিবহনের ঘাতক বাস চালককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার (২০ এপ্রিল) ভোরে র‌্যাব-১ ও র‌্যাব-৮ এর যৌথ অভিযানে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুরের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

গ্রেপ্তারকৃতের নাম মো. হাসান মাহমুদ হিমেল। তিনি বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুরের হারুন অর রশিদ আকনের ছেলে।

এ বিষয়ে অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান জানান, এ ধরনের বাস চালানোর জন্য ড্রাইভারের যথাযথ লাইসেন্স ছিল না। এছাড়া গাড়ীর ফিটনেস সংক্রান্ত কাগজপত্র ছিলো না বলেও প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদে জানিয়েছে আটক মাহমুদ হাসান।

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সামনে এ ঘটনা ঘটে। তখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থার্ড টার্মিনালের সীমানা প্রাচীর ভেঙে বাসটি ঢুকে যায়। এ সময় বাসের চাপায় সিভিল অ্যাভিয়েশনের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী নিহত হন।

র‌্যাব জানায়, ঘটনার পরপরই চালক মাহমুদ পালিয়ে যায়। তিনি ঢাকা ত্যাগ করে নিজ বাড়ি বরিশালের হিজলায় গিয়ে অবস্থান নেন। র‌্যাবের অনুসন্ধানে মাহমুদের অবস্থান শনাক্ত করে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত চালককে গ্রেফতার শেষে ঢাকার সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email