আইপিএল খেলতে মুস্তাফিজের এনওসি বাড়বে কি না, যা বলছেন লিপু

প্রকাশিতঃ 5:29 pm | April 10, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আইপিএলে বল হাতে দারুণ ছন্দে আছেন মুস্তাফিজুর রহমান। এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে ৪ ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেছেন বাংলাদেশি এই পেসার। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারিও তিনি। ক্রীড়াবোদ্ধা থেকে সমর্থক সবার প্রশংসায় ভাসছেন মুস্তাফিজ। এর মধ্যেই অনেকের মনে ঘুরপাক খাচ্ছে একটা প্রশ্ন, আর কতদিন আইপিএল খেলতে পারবেন ফিজ।

চলতি মাসের ২৮ তারিখে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ে ক্রিকেট দলের। সেই সিরিজে মুস্তাফিজ খেলবেন নাকি আইপিএল খেলতে ছুটি আরও বাড়বে। যদিও বিসিবি থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়ে মুস্তাফিজকে। এরপর কি করবে সেই সিদ্ধান্ত অবশ্য বোর্ডের। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুও ঢাকা পোস্টকে এমনটি জানিয়েছেন।

তার এনওসি দিয়েছে বিসিবি। সেটা ৩০ তারিখ অবধি দেওয়া আছে বলে আমি জানি। এই ব্যাপারে কোনো কিছু পরিবর্তন দরকার হলে বিসিবি করবে, এটা আমাদের ইস্যু না। বোর্ড যদি বাড়াতে চায় বাড়াবে, আমরা তো শরিফুলকে ছাড়া টেস্ট খেললাম। তাকে বিশ্রাম দিয়েছি যাতে বিশ্বকাপে তাকে পায়।

মুস্তাফিজ প্রসঙ্গে প্রধান নির্বাচক।

মুস্তাফিজ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, ‘তার এনওসি দিয়েছে বিসিবি। সেটা ৩০ তারিখ অবধি দেওয়া আছে বলে আমি জানি। এই ব্যাপারে কোনো কিছু পরিবর্তন দরকার হলে বিসিবি করবে, এটা আমাদের ইস্যু না। বোর্ড যদি বাড়াতে চায় বাড়াবে, আমরা তো শরিফুলকে ছাড়া টেস্ট খেললাম। তাকে বিশ্রাম দিয়েছি যাতে বিশ্বকাপে তাকে পায়।’

তবে লিপুর চাওয়া সর্বোচ্চ শক্তি নিয়ে খেলা, ‘কোনো কারণে যদি মুস্তাফিজের এনওসি বাড়ায় এটা বোর্ডের এখতিয়ার আমাদের কিছু বলার নাই। তবে আমরা চাইব যে মূল দলটা খেলুক। এটা আমাদের তরফ থেকে চাওয়া। বোর্ড নিশ্চয়ই কোনো কারণ দেখে ৩০ তারিখ অবধি তাকে (মুস্তাফিজ) ছাড়পত্র দিয়েছে।’

কালের আলো/এমএইচইউআর

Print Friendly, PDF & Email