দ্বাদশ সংসদকে সারাবিশ্ব সমর্থন দেয়ায় বিএনপি নেতারা অসংলগ্ন কথা বলছেন : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 8:20 pm | February 20, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দ্বাদশ জাতীয় সংসদকে সারাবিশ্ব সমর্থন দেয়ায় বিএনপি নেতারা অসংলগ্ন কথা বলছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির নির্বাচনবিরোধী ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। অন্যদিকে সারাবিশ্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজের আগ্রহ জানিয়েছে। এ অবস্থায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম, আমীর খসরু সাহেবরা নিজেদের মুখ রক্ষার জন্য অসংলগ্ন কথা বলছেন।

এ সময় বিএনপিকে তিনি সন্ত্রাসী অপতৎপরতা বেরিয়ে নিয়মতান্ত্রিক রাজনীতি চর্চার আহ্বান জানান।

মন্ত্রী হাছান আরও বলেন, নির্বাচন বর্জন করে বিএনপির নেতারা এখন কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ, তোপের মুখে। আর বর্তমান আওয়ামী লীগ সরকার বিগত যে কোনো সরকারের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

তিনি দাবি করেন, ৭ জানুয়ারির নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারসহ পঞ্চমবারের মতো নির্বাচিত সরকারকে ভারত, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘসহ সমস্ত দেশ ও সংস্থা অভিনন্দন জানিয়েছে, কাজের আগ্রহ প্রকাশ করেছে।

‘যারা নির্বাচনকে নিয়ে ষড়যন্ত্র করেছিল, নির্বাচন বানচাল করতে চেয়েছিল, এ সব দেখে তারা এখন চুপসে গেছে। তাদের চেহারা ফ্যাকাশে হয়ে গেছে। এখন কী করবে দিশা পাচ্ছে না’, যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সম্মেলন উপলক্ষে সব সদস্যকে অভিনন্দন জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘সাংবাদিকরা সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়। কর্তৃপক্ষের দৃষ্টি যেখানে পৌঁছায় না, তারা সেখানে আলো ফেলে। সাংবাদিকদের সঙ্গে আমার দীর্ঘদিনের ঘর-সংসার, আমি সাংবাদিকদের সঙ্গে ছিলাম, আছি, থাকবো।’

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email