গৌরীপুরে বিস্ফোরক আইনে মামলার আসামি অর্ধশত, গ্রেফতার ৪

প্রকাশিতঃ 7:21 pm | February 07, 2018

গৌরীপুর সংবাদদাতা :

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা উত্তর বিএনপির যুগ্ম-আহবায়ক আহম্মেদ তায়েবুর রহমান হিরণ ও পৌর বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক আলী আকবর আনিছসহ যুবদল-ছাত্রদলের প্রায় অর্ধশত নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে সংশ্লিষ্ট থানার উপ-পরিদর্শক (এসআই) মো: আসাদুজ্জামান বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। মামলায় ২৩ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৩০ জনকে আসামি করা হয়। পরে রাতে পুলিশ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোফাক্কারুল ইসলাম জাহাঙ্গীর (৪৮), বিএনপি নেতা সাইফুল ইসলাম শাহীন (৪২), শাহীদ মুন্সি (২৫) ও ছাত্রদল নেতা জুলফিকার মুন্সিকে (২২) গ্রেফতার করে।

এছাড়া রাতভর বিএনপির নেতাকর্মীদের বাসাবাড়িতে পুলিশের সাঁড়াশি অভিযান পরিচালিত হয়। বুধবার (০৭ ফেব্রুয়ারি) ভোর থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহম্মদ দৈনিক কালের আলোকে জানান, নাশকতার পরিকল্পনাকালে ওই ৪ বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকালে তাদেরকে আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌর শহরের টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাশে রাস্তার উপর থেকে ৪টি অবিস্ফোরিত পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

মামলার এজাহারে বলা হয়, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে স্থানীয় বিএনপি-জামায়েতের নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে নাশকতা সৃষ্টির লক্ষ্যে ওই পেট্রোল বোমাসহ অন্যান্য বিস্ফোরক দ্রব্যাদি নিজেদের মধ্যে বিতরণ করছিল। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে উদ্ধারকৃত পেট্রোল বোমাগুলো ফেলে তারা পালিয়ে যান। পরে রাতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: ঈশ্বরগঞ্জে বিএনপি’র ২২ নেতা-কর্মীর নামে মামলা : আটক ৩

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email