বাংলাদেশের পাশে থাকার আশ্বাস ভারতের

প্রকাশিতঃ 4:39 pm | January 02, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশের সঙ্গে সহযোগিতার সম্পর্ক অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে ভারত। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে ফোনালাপে এ আশ্বাস জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় মাহমুদ আলীকে মঙ্গলবার (১ জানুয়ারি) ফোন করে অভিনন্দন জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ভারতের পররাষ্ট্রমন্ত্রীর আশা ভবিষ্যতেও একসঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এম এইচ আলী তার সঙ্গে একসঙ্গে কাজ করবেন। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীও ফোন করার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করে বলেন, দেশের জনগণের স্বার্থে উভয় দেশ একসঙ্গে কাজের ধারা অব্যাহত রাখবে।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একইসঙ্গে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নতুন রেকর্ড করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

নির্বাচন কমিশন (ইসি) ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পেয়েছে তিনটি আসন। জাসদ, বিকল্পধারা ও গণফোরাম পেয়েছে দুটি করে আসন।

এ ছাড়া তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email