ময়মনসিংহে দুস্থ-খেটে খাওয়া মানুষের জন্য ‘ইফতার প্রতিদিন’

প্রকাশিতঃ 10:09 pm | April 01, 2023

কালের আলো প্রতিবেদক:

ময়মনসিংহে পথচারী, দুস্থ ও খেটে খাওয়া মানুষের জন্য বিনামূল্যে “ইফতার প্রতিদিন” নামে ইফতার বিতরণ করছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ সদস্য এ বি এম আক্তারুজ্জামান রবিন।

নগরীর মিন্টু কলেজ রেল ক্রসিংয়ের সামনে রমজান মাসব্যাপী প্রতিদিন প্রায় তিনশত মানুষের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করা হচ্ছে।

এর আগে গত বছর রমজান মাসে চালু হয়েছিল এ কার্যক্রম। এটি প্রতিদিন ক্রমান্বয়ে বাড়ছে বলে জানান আয়োজকরা। এখানে পথচারী ছাড়াও কশাওয়ালা, ভ্যানওয়ালা, দিনমজুর, এলাকার দোকানদার, ব্যবসায়ী সকলেই একসাথে প্রতিদিন আয়োজকদের প্রস্তুতকৃত ইফতারে সামিল হন।

বুট, মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, সালাদে মাখিয়ে ওয়ানটাইম প্লেটে পরিবেশন করা হয়। সাথে দেয়া হয় খেজুর, জিলাপি ও সরবত। এছাড়া সাপ্তাহে দুই দিন বিরিয়ানি ও খিচুরী দেয়া হচ্ছে বলে জানান আয়োজকরা।

এ বিষয়ে ‘ইফতার প্রতিদিন’ এর অন্যতম আয়োজক জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ সদস্য এ বি এম আক্তারুজ্জামান রবিন বলেন, বিনামূল্যে ইফতার পেয়ে নিন্ম আয়ের অনেক খুশি হন, এখানেই তৃপ্তি। মুসলমান হিসাবে সওয়াব হাসিল করার সুযোগ নিচ্ছি, সেই সাথে নিজ দলের জন্যও ভালো কিছু করলাম।

সম্পূর্ণ নিজস্ব টাকায় এই আয়োজন। কেউ যদি কোন সহায়তা করতে আগ্রহী হয় তাহলে তা সাদরে গ্রহণ করা হবে।

সেই সাথে এ জনপদের আপামর জনগণের কল্যাণে নিবেদিত আদর্শিক নেতা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান ও তারই উত্তরসূরী ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত’র নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

কালের আলো/ডিএস/এমএম