কোতোয়ালি থানায় ব্যতিক্রমি ‘বুক কর্নার’, সাধুবাদ সেবাপ্রার্থীদের

প্রকাশিতঃ 12:28 am | March 29, 2023

ময়মনসিংহ প্রতিনিধি:

থানায় আগত সেবাপ্রার্থী ও পুলিশ সদস্যদের বই পড়ায় উৎসাহী করতে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় ‘বুক কর্নার’ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে কোতোয়ালি মডেল থানায় বুক কর্নার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহম্মেদ ভূঞা। এ সময় একটি সাইকেল সেডও উদ্বোধনকরা হয়।

জানা গেছে, কোতোয়ালি থানা পুলিশের ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দের উদ্যোগে বুক কর্নারটি স্থাপন করা হয়েছে। থানায় বই পড়ার এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সেবাপ্রার্থীরা।

এর আগে সুসজ্জিত গার্ড অব অনার ও সশস্ত্র সালাম প্রদর্শন শেষে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এসপি’কে।  
এরপর পুলিশ সুপার থানার গুরুত্বপূর্ণ রেজিস্ট্রার পর্যালোচনা, কর্মকর্তা-ফোর্সদের দৈনন্দিন কার্যক্রম পর্যবেক্ষণ, মালখানা, হাজতখানা এবং সরকারি অস্ত্রগুলি সরেজমিনে পরিদর্শন করেন।

এ সময় থানায় কর্মরত পুলিশ কর্মকর্তাদের প্রতি সেবাপ্রার্থীদের যথাযথ সেবা প্রদানের পাশাপাশি সরকারি সম্পদের সঠিক ব্যবহার ও সংরক্ষণের নির্দেশ দেন তিনি।  

এছাড়াও পরিদর্শনকালে থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক পরিদর্শন করে থানায় আগত সেবা প্রার্থীদের গুণগত সেবার মান বৃদ্ধির লক্ষে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন তিনি।

এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রায়হান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর ইসলাম ফকির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ, ওসি (তদন্ত) ফারুক হোসেন, ওসি (অপারেশন) ওয়াজেদ আলী, ফাড়ি ইনচার্জ সুমন, সামদানি ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম