সিলেট যাওয়ার আগে ‘সিলেটই’ শীর্ষে

প্রকাশিতঃ 2:23 pm | January 25, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ঢাকায় তৃতীয় পর্ব শেষ হয়ে গেলো বিপিএলের। এবার চতুর্থ পর্ব। ভেন্যু সিলেট। ঢাকা থেকে পুরো বিপিএল আজকের মধ্যেই পৌঁছে যাবে দেশের অন্যতম বিভাগীয় শহর সিলেটে। সেখানকার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএলের একটা অংশ।

সিলেটে বিপিএলের খেলা হবে মোট ৮টি। দুদিন, দুদিন করে চারদিনে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। মাঝে একদিন থাকবে বিরতি। ২৭ জানুয়ারি থেকে শুরু করে ৩১ জানুয়ারি- এই মোট ৫দিনে সিলেট পর্ব শেষ করে বিপিএল আবার ফিরে আসবে ঢাকায়।

সিলেট পর্বে যাওয়ার আগে বিপিএলের পয়েন্ট টেবিল একটু পর্যালোচনা করা যাক। আপাতত পয়েন্ট টেবিলের যা অবস্থা, তাতে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সই সবার চেয়ে ওপরে। মঙ্গলবার ঢাকায় সাকিব আল হাসানের ফরচুন বরিশালের বিপক্ষে মাত্র ২ রানের শ্বাসরুদ্ধকর জয়ের মধ্য দিয়ে শীর্ষস্থানে নিজেদের অবস্থান নিরঙ্কুশ করে নেয় সিলেট।

অথ্যাৎ এবারের বিপিএল সিলেট পর্ব শুরু করবে স্থানীয় দল সিলেট স্ট্রাইকার্সের শীর্ষে থাকার মধ্য দিয়ে। ৭ ম্যাচ শেষে সিলেটের পয়েন্ট ১২। সবার ওপরেই রয়েছে তারা। দ্বিতীয় স্থানে থাকা ফরচুন বরিশাল সিলেটের সমান সংখ্যক ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয়স্থানে। ৬ পয়েন্ট নিয়ে রংপুর রয়েছে চতুর্থ স্থানে। যদিও তারা খেলেছে মাত্র ৬ ম্যাচ। ৪ পয়েন্ট করে নিয়ে পঞ্চম, ৬ষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে যথাক্রমে খুলনা টাইগার্স, ঢাকা ডমিনেটর্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

তাসকিন নৈপুণ্যে যদি মঙ্গলবার রাতের ম্যাচে খুলনাকে হারাতে না পারতো তাহলে ২ পয়েন্ট নিয়ে সবার তলানীতে থাকতে হতো ঢাকা ডমিনেটর্সকে। কিন্তু ২৩ বলে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে তাসকিন ঢাকাকে তুলে দিলেন ৬ নম্বরে।

কালের আলো/এমএইচ/এসি

Print Friendly, PDF & Email